বিজ্ঞাপন

স্থলবন্দরের বাস্তবায়ন পরিদর্শনে উপকমিটি গঠনের সুপারিশ

April 17, 2022 | 8:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের (বাস্থবক) নেওয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি সরজমিনে পরিদর্শনের জন্য একটি উপকমিটি গঠন এবং সেই কমিটিকে দ্রুত প্রতিবেদন দাখিলের সুপারিশ করেছে নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বিজ্ঞাপন

রোববার (১৭ এপ্রিল) কমিটির ৪৩তম বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তমের সভাপতিত্বে কমিটির সদস্য মো. মাজহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, ডা. সামলি উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয় জানিয়েছে, কমিটি যাত্রীদের পারাপারের সুবিধার জন্য প্রয়োজনীয় পদক্ষেপসহ যাত্রী শেড ও টয়লেট নির্মাণসহ স্বাস্থ্যসেবার মান উন্নয়নের জন্য একটি মাস্টারপ্ল্যান গ্রহণের সুপারিশ করেছে। প্রয়োজনে সময়ক্ষেপণ না করে দ্রুত অস্থায়ীভাবে হলেও কার্যক্রম শুরু করার তাগিদও দিয়েছে কমিটি।

এছাড়া বৈঠকে পায়রা বন্দর কর্তৃপক্ষের নেয়া উন্নয়ন প্রকল্পো বাস্তবায়ন অগ্রগতি, সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা করা হয়। ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের সার্বিক কার্যক্রম নিয়েও বৈঠকে আলোচনা করা হয়। কমিটি ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের যাবতীয় সীমাবদ্ধতা দূর করতে মন্ত্রণালয়কে দ্রুত পদক্ষেপ নিতে সুপারিশ করে কমিটি।

বিজ্ঞাপন

এর আগে, বৈঠকের শুরুতেই স্বাধীনতা সংগ্রামের অবিস্মরণীয় দিন ১৭ এপ্রিল মুজিবনগর দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহিদদের শ্রদ্ধাভারে স্মরণ করে কমিটি।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন