বিজ্ঞাপন

কিশোরের ‘হিরোইজম’— বন্ধুকে ধাক্কার জেরে খুন

April 19, 2022 | 3:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে দুই দল কিশোরের মধ্যে ঝগড়ার জেরে ছুরিকাঘাতে এক জন খুন হয়েছে। এ ঘটনায় ছুরিকাঘাতকারী কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ইদ বস্ত্রমেলায় সামান্য ধাক্কাধাক্কির জেরে ‘বখাটে’ কিশোর ছুরি চালিয়ে দেয় দুই কিশোরের শরীরে। এদের মধ্যে এক কিশোর মারা যায়। ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ দেখে পুলিশ ছুরিকাঘাতকারীকে শনাক্ত করে গ্রেফতার করেছে।

বিজ্ঞাপন

সোমবার (১৮ এপ্রিল) রাতে কিশোরগঞ্জ থেকে ১৪ বছর বয়সী ওই কিশোরকে গ্রেফতার করে চট্টগ্রামে আনা হয় বলে জানিয়েছেন নগর পুলিশের পশ্চিম জোনের উপ-কমিশনার আব্দুল ওয়ারীশ।

এর আগে, শুক্রবার (১৫ এপ্রিল) রাতে নগরীর পাহাড়তলী থানার ঈদগাঁ কাঁচা রাস্তার মোড়ে দুই দল কিশোরের মধ্যে প্রথমে ঝগড়া ও পরে মারামারি হয়। এ সময় ছুরিকাঘাতে আহত হন দুই কিশোর। এদের মধ্যে ফাহিম (১৬) নামে এক জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কতর্ব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ইমন নামে আহত অপর কিশোর এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছে। নিহত ফাহিম গণপূর্ত বিদ্যানিকেতনের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

এ ঘটনায় ফাহিমের বাবা মো. জহিরের দায়ের করা মামলায় এ নিয়ে দুই কিশোরকে গ্রেফতার করল পাহাড়তলী থানা পুলিশ।

বিজ্ঞাপন

তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে উপ-পুলিশ কমিশনার আব্দুল ওয়ারীশ সারাবাংলাকে জানান, শুক্রবার রাতে হালি শহরের দুলহান কমিউনিটি সেন্টারে ইদ বস্ত্র মেলায় গিয়েছিলেন গ্রেফতার কিশোরের বন্ধু অভিসহ কয়েকজন। মেলায় ভিড়ের মধ্যে অভির সঙ্গে আরেক কিশোরের ধাক্কা লাগে। এর জেরে দুই দল কিশোরের মধ্যে কথা কাটাকাটি হয়। এতে তারা অভির গায়ে হাত তোলে। তখন অভি কিশোরগঞ্জ থেকে গ্রেফতার কিশোরসহ কয়েকজন বন্ধুকে ঈদগাঁ কাঁচা রাস্তার মোড়ে ডেকে আনে।

তিনি আরও জানান, ফাহিমসহ কয়েকজন গিয়েছিল উভয়পক্ষকে মিলিয়ে দেওয়ার জন্য। কথাবার্তার এক পর্যায়ে সেখানে আবারও ঝগড়া শুরু হয়। তখন কিশোরগঞ্জ থেকে গ্রেফতার ওই কিশোর পকেট থেকে ছুরি বের করে ফাহিমের বাম হাতে এবং ইমনকে পিঠে আঘাত করে। অনলাইনে অর্ডার দিয়ে ওই কিশোর ছুরি দু’টি কিনেছিল। অভি তাকে ঘটনাস্থলে আসতে বলার পর সে পকেটে ছুরি নিয়েই সেখানে যায়। একটি দিয়ে আঘাত করে। আরেকটি পকেটেই ছিল।

ঘটনাস্থলে থাকা সিসি ক্যামেরার ফুটেজ দেখে ছুরিকাঘাতকারী কিশোরকে শনাক্ত করে তার বিস্তারিত পরিচয় সংগ্রহ করে তাকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যে নগরীর সরাইপাড়ায় তাদের গ্রুপের এক কিশোরের বাসা থেকে উদ্ধার করা হয় ছোরা দুটি।

বিজ্ঞাপন

পুলিশ কর্মকর্তা আব্দুল ওয়ারীশ বলেন, ‘গ্রেফতার দুই কিশোরই বখাটে প্রকৃতির। কিশোরগঞ্জ থেকে গ্রেফতার কিশোর পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেছে। এখন পড়ালেখাও করে না। এলাকায় অলিগলিতে শিশু-কিশোরদের নিয়ে আড্ডা দেয়। হিরোইজমে ভোগে। ছোটখাট নানা অপরাধ করে বেড়ায়।’

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন