বিজ্ঞাপন

নিউমার্কেটে সংঘর্ষ: আহতদের দেখতে ঢামেকে শিক্ষামন্ত্রী

April 20, 2022 | 12:20 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী এবং ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে যারা আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি আছেন তাদের দেখতে গেলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯এপ্রিল) রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান তিনি।

আহত শিক্ষার্থীকে দেখে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের বলেন, ঢামেক হাসপাতালে দুজন শিক্ষার্থী ভর্তি আছে। তারা ভাল আছে। দ্রুতই সুস্থ হয়ে উঠবে। সংঘর্ষ হলো অবাঞ্চিত ঘটনা। নিউমার্কেটে নিজেদের মধ্যে বাকবিতণ্ডা হয়েছে। কী করে ঢাকা কলেজ জড়িয়ে গেল। সেটাই দুঃখজনক।

মন্ত্রী বলেন, নাহিদ নামে এক জন পথচারী মারা গেছে। কাজে যাওয়ার সময় আহত হয়েছিল। তার বাবা-মাকে শান্তনা দেওয়ার ভাষা নেই। রুটি রুজির জন্য কর্মস্থলে যাচ্ছিল সে।

বিজ্ঞাপন

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সাত কলেজের উপাচার্যের সঙ্গে কথা হয়েছে। শিক্ষার্থীরা ঈদের ছুটিতে চলে যাবে। ব্যবসায়ীরাও কাজে ফিরে যাবে। শান্তিপূর্ণভাবে কাজ করবে।

তিনি আরও বলেন, তদন্ত করে দেখা হবে কী উদ্দেশ্যে এটা হলো। যারা অরাজকতা সৃষ্টি করতে সক্রিয় হয়েছে। তাদেরকে অবশ্যই শনাক্ত করা হবে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গতকাল পুলিশ ঘটনাস্থলে ছিল। আজকে পুলিশ পরে গেছে। কেন এটা হয়েছে, তারও তদন্ত হবে। যারা দেশকে অশান্ত করার চেষ্টা করছে তাদের প্রতিহত করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/একেএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন