বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন পোলার্ড

April 21, 2022 | 12:01 pm

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটে আর দেখা যাবে না ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক কাইরন পোলার্ডকে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন ৩৪ বছর বয়সী ক্রিকেটার।

বিজ্ঞাপন

বুধবার (২০ এপ্রিল) নিজের ভেরিফাইড ইন্সটাগ্রামে এক ভিডিওর মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন পোলার্ড। অনেকদিন ধরেই বেছে বেছে আন্তর্জাতিক ম্যাচ খেলছিলেন। এই মুহূর্তে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলা পোলার্ডের ফর্মটাও ভালো যাচ্ছে না। এদিকে বয়স পেরিয়ে গেছে ৩৪।

বিদায় ঘোষণায় পোলার্ড বললেন অনেক ভেবেচিন্তেই সিদ্ধান্ত নিয়েছেন, ‘অনেক ভেবে আলোচনা করে আজ সিদ্ধান্ত নিয়েছি যে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। অনেক তরুণের মতো আমারও সেই ১০ বছর বয়স থেকে স্বপ্ন ছিল ওয়েস্ট ইন্ডিজকে প্রতিনিধিত্ব করা। আমি গর্বিত ১৫ বছর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রতিনিধিত্ব করতে পেরেছি।’

বিদায়বেলায় বলেছেন, ক্রিকেট আমার আত্মা, ‘স্পষ্টভাবে মনে আছে ২০০৭ সালে আমার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল শৈশবের হিরো ব্রায়ান লারার অধীনে। মেরুন রঙের সেই জার্সি পরে খেলা, কিংবদন্তিদের সঙ্গ পাওয়া ছিল বিশাল কিছু। বোলিং, ব্যাটিং, ফিল্ডিং যাই করি না কেন খেলাটার প্রতি আমার আত্মার সম্পর্ক।’

বিজ্ঞাপন

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক পোলার্ডের। তারপর থেকে খেলেছেন ১২৩টি ওয়ানডে। হার্ড হিটিং ব্যাটিংয়ের পাশাপাশি কার্যকরি মিডিয়াম পেস বোলিংয়েও কার্যকারী দীর্ঘদেহী এই ক্রিকেটার। ১২৩ ওয়ানডেতে ২৬.০১ গড় আর ৯৮.৪১ স্ট্রাইকরেটে ২ হাজার ৭০৬ রান করেছেন পোলার্ড। উইকেট নিয়েছেন ৫৫টি।

টি-টোয়েন্টি খেলেছেন ১০১টি। তাতে ব্যাট হাতে ২৩.৩০ গড় ও ১৩৫.১৪ স্ট্রাইকরেটে ১ হাজার ৫৬৯ রান করেছেন। বল হাতে উইকেট নিয়েছেন ৪২টি। হার্ড হিটার হিসেবে পরিচিত পোলার্ড ওয়ানডেতে ১৩৫টি ছক্কা মেরেছেন এবং টি-টোয়েন্টিতে ৯৯টি।

কখনোই টেস্ট ক্রিকেট খেলা হয়নি পোলার্ডের। টেস্ট নিয়ে খুব আগ্রহের কথাও শোনা যায়নি তার মুখে। ২০১৪ সালে দল থেকে বাদ পড়া পোলার্ড আবারও দলে ফিরেছিলেন ২০১৬ সালে। ২০১৯ সালে তাকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়া হয়। পোলার্ডের বিদায় ঘোষণার পর ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কের পদটি এখন ফাঁকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন