বিজ্ঞাপন

পিলার স্থাপন-সংস্কারে সীমান্তে দু’দেশের রেকর্ড ও জরিপ অধিদফতর

April 23, 2022 | 7:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

হিলি: সীমান্তের পিলার সংস্কার ও নতুন পিলার স্থাপন করতে দিনাজপুরের হিলি সীমান্তের বাংলাদেশে ও ভারতের সীমানা পিলার পরিদর্শন করেছেন দুই দেশের যৌথ রেকর্ড ও জরিপ অধিদফতরের কর্মকর্তারাসহ সীমান্তরক্ষী দুই বাহিনীর সদস্যরা।

বিজ্ঞাপন

শনিবার (২৩ এপ্রিল) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত হিলি সীমান্তের শুন্যরেখায় বাংলাদেশের ভূমি রেকর্ড জরিপ অধিদফতরের সার্ভেয়ার আশরাফুল হোসেনের নেতৃত্বে ভারতীয় দুই সদস্যদের দল হিলি সীমান্তে আসে।

এসময় বাংলাদেশের সার্ভেয়ার আশরাফুল হোসেন, সহ-সার্ভেয়ার আনোয়ারুল কবির, ঠিকাদার রঞ্জন সরকার, উত্তম রায়, বাপ্পি চৌধুরি এবং ভারতের কলকাতার সার্ভেয়ার খুদিরাম, সহ-সার্ভেয়ার নাড়ু গোপালসহ দুই বাহিনীর সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

হিলি সিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোকলেছুর রহমান বলেন, ‘বাংলাদেশ ও ভারত দুই দেশের সীমানা পিলারগুলো অনেক আগেকার তৈরি। সেই কারনে অনেক পিলার ছোট এবং রঙ উঠে গেছে। যেসব জায়গায় পিলার নেই সেখানে পিলার স্থাপন করা, পরিমাপে ছোট পিলারগুলোকে পরিবর্তন এবং রঙচটা পিলারগুলোকে নতুন করে রঙ করা এই বৈঠকে মূল উদ্দেশ্য। এটা প্রাথমিক আলোচনা, ধাপা ধাপে কাজ শুরু হবে। আগামী মে মাসের ৯ তারিখ থেকে প্রথম কাজ শুরু হবে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন,‘শুন্যরেখার ২৮৫/১১ থেকে বাসুদেবপুর হয়ে মোংলা সীমান্ত এলাকা পর্যন্ত পিলারগুলো সঠিকতা যাচাই, রক্ষণাবেক্ষণ, সংস্কার কাজ কয়েক ধাপে হবে।’

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন