বিজ্ঞাপন

‘ঘটনা ঘটিয়ে অন্যের ওপর দোষ চাপানো আ. লীগের চরিত্র’

April 23, 2022 | 11:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নিজেরা ঘটনা ঘটিয়ে অন্যের ওপর দোষ চাপানো আওয়ামী লীগের আসল চরিত্র বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিজ্ঞাপন

শনিবার (২৩ এপ্রিল) ইস্কাটনের লেডিস ক্লাবে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ‘ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

নিউ মার্কেট এলাকায় সংঘর্ষে হতাহত, মামলা এবং গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, ‘নিউ মার্কেটের ঘটনায় নাহিদ ছেলেটা যে প্রাণ দিয়েছে সে একজন কুরিয়ার সার্ভিসের ছোট কর্মচারী। সে ওই পথ দিয়ে যাচ্ছিল। তাকে পিটিয়ে, কুপিয়ে হত্যা করেছে হেলমেটধারী সন্ত্রাসীরা। মিডিয়ার সাংবাদিকরা ইনভেস্টিগেশন করে দেখেছেন যে, হেলমেটধারী তিনজনই ছাত্রলীগের কর্মী। অথচ গ্রেফতার হয়েছেন বিএনপি নেতা মকবুল হোসেন। আরও যে ২৪ জনের নাম দিয়ে মামলা হয়েছে তারা সবাই বিএনপির নেতা, ছাত্রদলের নেতা-কর্মী।’

‘এটাই হচ্ছে আওয়ামী লীগের আসল চরিত্র। খুন করবে তারা, আগুন দিয়ে বাড়ি পুড়িয়ে দেবে তারা। আবার সেই বাড়িতে ত্রাণ নিয়ে হাজির হবে। তারা সন্ত্রাস ঘটিয়ে বিএনপির নাম দেয়। ইতিপূর্বে তারা সন্ত্রাস করেছে, আগুন জ্বালিয়েছে, ভাংচুর করেছে; নাম দিয়েছে বিএনপির’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘তারা ক্ষমতায় টিকে আছে কাদের দ্বারা? রাষ্ট্রযন্ত্র, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, আমলা, প্রশাসন, বিচার বিভাগ— এদের সহায়তা নিয়ে তারা টিকে আছে। আসুন আল্লাহ’র কাছে প্রার্থনা করি। তিনি যেন আমাদের এই ভয়াবহ দানবীয় সরকারের হাত থেকে মুক্তি দেন। আমরা যেন নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সত্যিকার অর্থেই জনগণের সরকার, জনগণের পার্লামেন্ট গঠন করতে পারি।’

ড্যাব সভাপতি অধ্যাপক হারুনুর রশীদের সভাপতিত্বে ও মহাসচিব অধ্যাপক আব্দুস সালাম ও দফতর সম্পাদক ডা. ফখরুজ্জামানের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, একেএম আজিজুল হক, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন