বিজ্ঞাপন

তেঁতুলতলা মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদ করায় মা-ছেলে আটক

April 24, 2022 | 5:46 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কলাবাগানে তেঁতুলতলা মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদ করায় সৈয়দা রত্না নামে এক নারী ও তার ছেলে পিয়াংসুকে আটক করেছে পুলিশ। পুলিশের দাবি, ওই মা ও ছেলে পুলিশের কাজে বাধা দিয়েছেন এবং ভিডিও ধারণ করছিলেন। এমনকি কোনো কিছু না বুঝেই ফেসবুকে লাইভ করার প্রস্তুতি নিচ্ছিল।

বিজ্ঞাপন

তবে এলাকাবাসী বলছেন, তেঁতুলতলার ওই মাঠে কলাবাগান থানার ভবন নির্মাণের প্রতিবাদ করেছিলেন ওই নারীসহ আরও অনেকে।

রোববার (২৪ এপ্রিল) সকাল ৮টায় তাদের আটক করা হয়। বিকেল ৫টার সময় পুলিশ জানিয়েছে, তাদের এখনও ছাড়া হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির নিউমার্কেট জোনের সহকারী কমিশনার শরিফ মো. ফারুকুজ্জামান সারাবাংলাকে বলেন, স্থানীয় লোকজন ও শিশুদের এনে কাজে বাধা দেওয়ার কারণে দুজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে কোনো অপরাধ পেলে তাদের গ্রেফতার করা হবে।

বিজ্ঞাপন

গত ৪ ফেব্রুয়ারি রাজধানীর পান্থপথে কনকর্ড টাওয়ারের সামনে কলাবাগানের তেঁতুলতলা মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করে এলাকাবাসী। ‘কলাবাগান এলাকাবাসী’ নামে ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়েছিল। এতে স্থানীয় শিশু-কিশোর ও এলাকাবাসী অংশ নিয়েছিল।

এলাকাবাসীর অভিযোগ, কলাবাগান এলাকার খোলা একটি জায়গা তেঁতুলতলা মাঠ হিসেবে পরিচিত। শিশুদের খেলাধুলার পাশাপাশি সেখানে ইদের নামাজ, জানাজাসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠান আয়োজন হয়ে থাকে। স্থানীয় লোকজন বহুদিন ধরে জায়গাটি মাঠ হিসেবেই ব্যবহার করে আসছেন।

ঢাকা জেলা প্রশাসন ২০২০ সালের ২৪ আগস্ট এক নোটিশে জানায়, মাঠের এই জমিকে পতিত হিসেবে উল্লেখ করে ডিএমপির কলাবাগান থানার নিজস্ব ভবন নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয়।

বিজ্ঞাপন

এর আগে, গত ৩১ জানুয়ারি কলাবাগানের তেঁতুলতলা মাঠে খেলতে যাওয়া কয়েক শিশুর কান ধরে উঠবস করার অভিযোগে চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছিল।

সারাবাংলা/ইউজে/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন