বিজ্ঞাপন

ঝড়ো সাকিবের রেকর্ড মিস

April 26, 2022 | 2:53 pm

১৪ বলে ৩৯ রান করে ফেলেছিলেন। দেশের লিস্ট ‘এ’ ক্রিকেটের দ্রুততম ফিফটির রেকর্ড গড়তে তারপর ৪ বলে ১১ রান প্রয়োজন ছিল সাকিব আল হাসানের। রেকর্ড শেষ পর্যন্ত গড়া হয়নি সাকিবের। তবে আজকের ইনিংসটা মনে রাখার মতোই। ২১ বলে হাফ সেঞ্চুরি পূর্ন করেছেন বাংলাদেশের বিশ্বসেরা ক্রিকেটার। লিস্ট ‘এ’ ক্রিকেটে যেটা তৃতীয় দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড।

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) শিরোপা দৌড়ে টিকে থাকতে হলে সাকিবের দল লিজেন্ডস অব রূপগঞ্জের জয়ের বিকল্প নেই। এমন সমীকরণে দলটি গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে আগে ব্যাটিং করতে নামলে সাকিব ব্যাট হাতে নামেন পাঁচ নম্বরে। ওয়ানডে ফরম্যাটে অনেকদিন ধরে তিনে ব্যাটিং করছেন সাকিব। তবে আজ পাঁচে নেমে বুঝালেন এই পজিশনেও কতোটা কার্যকরি তিনি।

মুখোমুখি পঞ্চম বলে বাউন্ডারি মেরেছেন। তারপর ইনিংসের ৩৯তম ওভারে স্পিনার রাকিবুল আতিকের ছয় বল থেকে ২০ রান তুলে ফেলেন সাকিব। শেষ পর্যন্ত ২১ বলে ফিফটি পূর্ণ করে ফিরেছেন ৫৯ রান করে। তার ইনিংসে চারের মার ৬টি, ছক্কা ৩টি। আজকের ফিফটিতে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৮ হাজার রান পূর্ণ হলো সাকিবের।

লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ফিফটির রেকর্ড ফরহাদ রেজার। ২০১৯ সালে মিরপুরে মাত্র ১৯ বলে ফিফটি করেছিলেন অভিজ্ঞ অলরাউন্ডার। ২০০৭ সালে নাজমুল হোসেন মিলন ২০ বলে ফিফটি করেছিলেন। আজ সাকিব ফিফটি করেছেন ২১ বলে।

বিজ্ঞাপন

সাকিবের বিধ্বংসী ফিফটি এবং সাব্বির রহমানের ৮৫ বলে ৯০ রানের ওপর ভর করে প্রথমে ব্যটিং করে ২৯৩ রানের বড় সংগ্রহ গড়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন