বিজ্ঞাপন

নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপির ১৪ নেতাকর্মীর আগাম জামিন

April 26, 2022 | 3:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় বিএনপির ১৪ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিচারপতি মো. মোস্তফা জামান ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী কায়সার কামাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান।

আসামিদের মধ্যে যে ১৪ জনের জামিন হয়েছে। তারা হলেন—আমির হোসেন আলমগীর, মিজান, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম পন্টু, শহিদুল ইসলাম শহিদ, জাপানি ফারুক, মিজান বেপারী, আসিফ, রহমত, বিল্লাল, মনির, জুলহাস, বাবুল।

বিজ্ঞাপন

মামলার অপর আসামিরা হলেন—মকবুল, হাজী জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, সুমন, জসিম, হারুন, তোহা, বাচ্চু, মিঠু, মিন্টু।

আদেশের পর আইনজীবী কায়সার কামাল বলেন, নিউ মার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপির ১৪ নেতা কর্মীকে ছয় সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। তাদের এই সময়ের মধ্যে আসামিদের বিচারিক আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করতে হবে।

তিনি আরও বলেন, এই মামলার ২৩ নম্বর আসামি মিন্টু গত বছর আগে মারা গেছেন এবং ৪ নম্বর আসামি টিপু সাত বছর ধরে বিদেশে অবস্থান করছেন। এর মামলার মাধ্যমে আমাদের দেশের ভঙ্গুর পুলিশ প্রশাসনের কার্যক্রম সম্পর্কে আরেকবার প্রমাণিত হয়েছে। পুলিশ দুই বছর আগে মারা গেছেন এমন ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তার মানে হলো- মৃত ব্যক্তিরাও পুলিশের মামলা থেকে রেহাই পাচ্ছে না। এটা অত্যন্ত দুঃখজনক এবং ন্যাক্কারজনক ঘটনা।

বিজ্ঞাপন

গত ১৮ এপ্রিল দিবাগত রাতে নিউ মার্কেট এলাকায় পুলিশের সরকারি কাজে বাধা প্রদান, পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে জখম ও ভাঙচুর করার অভিযোগে বিএনপির ২৪ নেতাকর্মীর বিরুদ্ধে পেনাল কোলের ১৪৩/১৪১/১৪৯/১৮৬/৩৩২/৪২৭/৩৪ ধারায় অভিযোগ দায়ের করা হয়।

নিউ মার্কেট থানার পুলিশ পরিদর্শক মো. ইয়ামিন কবীর বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

এই মামলার এক নম্বর আসামি অ্যাডভোকেট মকবুল গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন