বিজ্ঞাপন

আর্জেন্টিনাকে নিশ্চিন্তে থাকতে বললেন মেসির কোচ

April 17, 2018 | 2:36 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

এই মৌসুমে প্রায় বিরামহীন মেসি। বার্সেলোনার হয়ে এই মৌসুমে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন তিনি। মোট ৪৮ ম্যাচ খেলে গোল করেছেন ৩৯টি। মাত্র চারটি ম্যাচ খেলতে পারেননি। এর মধ্যে তিনটি ছিল কোপা ডেল রে’র শুরুর দিকে এবং একটি ছিল লা লিগায় মালাগার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে। মালাগা ম্যাচের দিনই তৃতীয় সন্তানের জনক হয়েছিলেন মেসি।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে বার্সা। এখন তাদের সামনে শুধু লা লিগা আর কোপা ডেল রে’র ম্যাচ। কোপা ডেল রে’র ফাইনাল বাদ দিলে মেসিদের সামনে লিগ ম্যাচ আছে মাত্র ৬টি। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ায় মেসি বেশ কিছুটা বিশ্রাম পাচ্ছেন বলে আর্জেন্টাইনরা খুশি। কারণ, বিশ্বকাপের আগে মেসি তাতে আরও বেশি সময় পাবেন নিজেকে গুছিয়ে নেওয়ার।

সম্প্রতি ইনজুরির কারণে আর্জেন্টিনার হয়ে ইতালি এবং স্পেনের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে খেলতে পারেননি মেসি। ইতালির বিপক্ষে জিতলেও স্পেনের বিপক্ষে মেসিহীন আর্জেন্টিনা হেরেছিল ৬-১ গোলের বিশাল ব্যবধানে। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে বার্সার কাছে বার্তা পাঠানো হয়েছিল, মেসিকে কিছুটা বিশ্রাম দেওয়ার। বার্সা কোচ আরনেস্টো ভালভারদে সেটি নিয়ে কথা বলেছেন।

বিজ্ঞাপন

বুধবার সেল্টা ভিগোর বিপক্ষে লিগের ম্যাচ খেলবে বার্সা। শনিবার সেভিয়ার বিপক্ষে খেলবে কোপা ডেল রের ফাইনাল। তবে, ফাইনালকে মাথায় রেখে সেল্টা ভিগোর বিপক্ষে মেসিকে বিশ্রাম দিতে পারেন বার্সা কোচ।

আর্জেন্টিনার কর্মকর্তাদের বার্সা কোচ জানালেন, ‘সেল্টা ভিগোর বিপক্ষে মেসিকে বিশ্রাম দেয়ার সম্ভাবনা বেশি। যেমনটা অন্য খেলোয়াড়দের সময়ও করা হয়। তবে, মেসিকে নিয়ে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই। অন্যদিনের চেয়ে ভ্যালেন্সিয়ার বিপক্ষে দারুণ খেলেছে মেসি। এর চেয়ে আর ভালো কী বলতে হবে আমার জানা নেই। তবে আমি আর্জেন্টিনাকে বলবো, তারা নিশ্চিন্তে থাকতে পারে। বিশ্বকাপের আগে এখনও অনেক লম্বা সময় বাকি।’

লা লিগায় বার্সার সর্বশেষ ম্যাচ ২০ মে। আর বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ ১৬ জুন। মাঝে মেসি সময় পাবেন প্রায় এক মাস। রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ে ধুঁকতে থাকা আর্জেন্টিনাকে সরাসরি বিশ্বকাপের টিকিট পাইয়ে দেন মেসি। বাছাইপর্বের শেষ ম্যাচে ইকুয়েডরকে হারায় আর্জেন্টিনার। সেই ম্যাচে হ্যাটট্রিক করেন মেসি। ধুঁকতে ধুঁকতে রাশিয়ার টিকিট নিশ্চিত করলেও আর্জেন্টিনার দলপতিকে নিয়ে বেশ আশাবাদী আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের হর্তা-কর্তারা।

বিজ্ঞাপন

গ্রুপ ‘ডি’তে থাকা মেসির আর্জেন্টিনা রাশিয়া বিশ্বকাপে খেলবে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া আর নাইজেরিয়ার বিপক্ষে। বিশ্বমঞ্চের সপ্তম আর নিজেদের প্রথম ম্যাচে আগামী ১৬ জুন মস্কোয় মেসি বাহিনীকে লড়তে হবে আইসল্যান্ডের বিপক্ষে। ২১ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। আর গ্রুপপর্বের শেষ ম্যাচে ২৬ জুন আর্জেন্টিনার মুখোমুখি হবে নাইজেরিয়া।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন