বিজ্ঞাপন

‘চরম সংকটে দেশ, ইদ আনন্দের বার্তা নিয়ে আসুক’

April 30, 2022 | 1:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ইদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। এই নেতার মতে, চরম সংকটের মধ্যে এবার দেশবাসীকে ইদুল ফিতর উদযাপন করতে হচ্ছে। এরপরও দেশের মানুষ আনন্দে এবং নিরাপদে যেন ইদ উদযাপন করতে পারে, সেই প্রত্যাশা করেছেন তিনি।

বিজ্ঞাপন

শনিবার (৩০ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইদের শুভেচ্ছা জানান সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিবৃতিতে তিনি বলেন, ‘দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি, মানবাধিকার লঙ্ঘন, ভিন্নমতের লোকজনের ওপর নিপীড়ন-নির্যাতন, অবৈধ সরকারের দুঃশাসন— এমন চরম সংকটের মধ্যে এবার দেশবাসী ইদুল ফিতর উদযাপন করতে যাচ্ছে। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গৃহবন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন। চরম অসুস্থ হওয়া সত্ত্বেও তার সুচিকিৎসার কোনো ব্যবস্থা এই অনির্বাচিত সরকার করছে না।’

‘দলের হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলা মাথায় নিয়ে দিন কাটাচ্ছে। দেশের জনগণ চরম কষ্টের মধ্যে দিনযাপন করছে। তারপরও এক মাস সিয়াম সাধনার পর পবিত্র ইদুল ফিতর মুসলিম উম্মাহর ঘরে ঘরে আনন্দের বার্তা নিয়ে আসুক, পরিবার-পরিজনকে সঙ্গে নিয়ে সবাই আনন্দে-নিরাপদে ইদ উদযাপন করুক, এই কামনা করি,’— বলেন আমীর খসরু।

বিজ্ঞাপন

বিএনপির নীতিনির্ধারক নেতাদের মধ্যে অন্যতম চট্টগ্রামের আমীর খসরু মাহমুদ চৌধুরী। চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সাবেক সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী নব্বইয়ের দশকের শুরুতে বিএনপিতে যোগ দিয়ে সক্রিয় রাজনীতি শুরু করেন। ১৯৯১ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি চট্টগ্রামের বন্দর আসন থেকে চার দফায় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে বিএনপির নেতৃত্বাধীন জোট সরকারের আমলে তিনি কিছুদিন বাণিজ্যমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক, পরবর্তী সময়ে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পর এখন তিনি দলটির স্থায়ী কমিটির সদস্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রাজশাহী থেকে কলকাতায় যাবে ট্রেন, রুট হবে রহনপুর-সিঙ্গাবাদহাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসক না দেখে স্বাস্থ্যমন্ত্রীর ক্ষোভবোটানিক্যাল গার্ডেনকে বাণিজ্যিক পণ্য বানানোর সুযোগ নেই: আইপিডিবিশ্বমানের টেলিকম সেবা নিশ্চিতে কাজ করছে সরকার: পলককলকাতার প্রিমিয়ারে প্রশংসিত ‘তুফান’, চলবে ৪৭ হলেকে এই স্টারমার, কী তার রাজনৈতিক নীতিশেখ হাসিনার কমিটমেন্টের সোনালি ফসল পদ্মা সেতু: কাদেরশিল্প-সাহিত্য-দর্শনের ভাষা বদলে দিয়েছিলেন ফ্রানৎস কাফকাকথা নয়, কাজ দিয়ে আশঙ্কা দূর করতে চান নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীকোটা বিরোধী আন্দোলন: জামায়েত ইসলামীর এজেন্ডা বানাম মুক্তিযুদ্ধ সব খবর...
বিজ্ঞাপন