বিজ্ঞাপন

এপ্রিলে ২৪৩ নারী-কন্যাশিশু নির্যাতন, ধর্ষণ ৮০টি

April 30, 2022 | 8:03 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: ২০২২ সালের এপ্রিল মাসে মোট ২৪৩ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছে। এদের মধ্যে নারী ও কন্যা ধর্ষণের শিকার হয়েছে ৮০ জন। শনিবার (৩০ এপ্রিল) বাংলাদেশ মহিলা পরিষদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-পরিষদে সংরক্ষিত ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে দেখা গেছে, এপ্রিল মাসে ১২২ জন কন্যা নির্যাতন এবং ১২১ জন নারী নির্যাতনের শিকার হওয়ার ঘটনাসহ মোট ২৪৩ জন নারী ও কন্যা নির্যাতনের সংবাদ পাওয়া গেছে।

পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে, নির্যাতিতদের মধ্যে ৩৩ জন কন্যাসহ ৪৭ জন ধর্ষণের শিকার, ১৮ জন কন্যাসহ ৩০ জন দলবদ্ধ ধর্ষণের শিকার, ২ জন কন্যাসহ ৩ জন ধর্ষণের পর হত্যার শিকার হয়েছে।

এছাড়াও ৬ জন কন্যাসহ ৮ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। ২ জন কন্যাসহ ৭ জন শ্লীলতাহানির শিকার হয়েছে। ৭ জন কন্যাসহ ৯ জন যৌন নিপীড়নের শিকার হয়েছে। এসিডদগ্ধের শিকার হয়েছে ১ জন। ৩ জন অগ্নিদগ্ধের শিকার হয়েছে এবং এরমধ্যে ২ জনের অগ্নিদগ্ধের কারণে মুত্যু হয়েছে। ১০ জন কন্যাসহ ১১ জন অপহরণের ঘটনার শিকার হয়েছে।

বিজ্ঞাপন

পাশপাশি ১ জন কন্যা অপহণের চেষ্টার শিকার হয়েছে। নারী ও কন্যা পাচারের ঘটনা ঘটেছে ১টি। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ১৩ জন, এরমধ্যে ৩ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১০ জন কন্যাসহ মোট ২৬ জন। ১০ জন কন্যা উত্ত্যক্তকরণের শিকার হয়েছে। এরমধ্যে ২ জন কন্যা উত্ত্যক্তের কারণে আত্মহত্যা করেছে। বিভিন্ন কারণে ৩ জন কন্যাসহ ২৯ জনকে হত্যা করা হয়েছে।

এছাড়াও ১ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। ৪ জন কন্যাসহ ১৫ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। ৯ জন কন্যাসহ ১৮ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। এরমধ্যে ২ জন কন্যাসহ ৩ জন আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছে। ১ জন ফতোয়ার শিকার হয়েছে। ২ জন পুলিশি নির্যাতনের শিকার হয়েছে। ২ জন কন্যাসহ সাইবার অপরাধের শিকার হয়েছে ৪ জন। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ১টি।

এছাড়াও ১ জন কন্যাসহ ৩ জন বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন