বিজ্ঞাপন

বৃষ্টিভেজা মিরপুরে এগিয়ে কারা?

April 17, 2018 | 5:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

কাল থেকে আলোচনায় ছিল তীব্র গরম। বৈশাখের রোদ্দুরে নাভিশ্বাস উঠে যেতে পারে বোলারদের, এমন কথাও আলোচনা হচ্ছিল। কিন্তু লাঞ্চের পরেই শের-ই-বাংলা স্টেডিয়াম থেকে উধাও সেই আলোচনা। আকাশ কালো করে এলো বৃষ্টি, তাতেই বন্ধ হয়ে গেল খেলা। আবার অবশ্য খেলা শুরু হয়েছে, তবে প্রথম দিন শেষে কারা এগিয়ে সেটা এখনই বলা যাচ্ছে না।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের ম্যাচে ইসলামি ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে ব্যাট করে ৫ উইকেটে ২০৪ রান তুলে ফেলেছে বিসিবি নর্থ জোন। ভরসা হয়ে টিকে আছেন অধিনায়ক জহুরুল ইসলাম অমি ও আরিফুল হক।

মিরপুরে সকালে ব্যাট করতে নেমে নর্থ জোনের শুরুটা ভালো হয়নি মোটেই। স্কোরবোর্ডে ৩০ রান উঠতেই সোহাগ গাজীর বলে বোল্ড হয়ে ফিরে যান জুনাইদ সিদ্দিকী। মিজানুর রহমান ভালোই খেলছিলেন, ৭৪ বলে ৪৬ রানও করে ফেলেছিলেন। এবারও ব্রেক থ্রু এনে দিয়েছেন সোহাগ গাজী, মিজানুরকে ক্যাচ বানিয়েছেন আবু জায়েদের। এরপরেই লাঞ্চ, বৃষ্টিও শুরু তার সঙ্গে সঙ্গেই।

বিজ্ঞাপন

এরপর প্রায় ঘণ্টা দুয়েকের চেয়ে বেশি সময় বন্ধ থাকল খেলা। প্রায় দুইটার কাছাকাছি সময়ে আবার শুরু হলো, এবারও একটা ধাক্কা খেল নর্থ জোন। সাইফউদ্দিনের বলে ৮ রানেই এলবিডব্লু হয়ে গেলেন ফরহাদ হোসেন। তবে নাজমুল হোসেন শান্ত এক প্রান্ত ধরে রেখেছিলেন। জহুরুলকে নিয়ে ৭৭ রানের জুটিতে সামাল দেন পরিস্থিতি। শেষ পর্যন্ত আশরাফুল বল হাতে এসেই দিলেন ব্রেকথ্রু।

১০৯ বলে ৭৩ রান করে আশরাফুলের বলে এলবিডব্লু হয়ে ফিরে যান শান্ত। দুই রানের মধ্যে আবার আশরাফুলের আঘাত, এবার ফিরিয়ে দেন ধীমান ঘোষকে। ১৬৬ রানে ৫ উইকেট নেই নর্থ জোনের। তবে এরপর আর কোনো উইকেট হারাতে দেননি জহুরুল ও আরিফুল হক। ষষ্ঠ উইকেটে দুজনের অবিচ্ছিন্ন জুটিটা হয়ে গেছে ৩৮ রানের, দিন শেষে নর্থ জোন ৫ উইকেট হারিয়ে তুলেছে ২০৪ রান। জহুরুল অপরাজিত ৪৩ রানে, আরিফুল অপরাজিত ১৭ রানে।

নর্থ জোন: মিজানুর রহমান, জুনাইদ সিদ্দিকী, নাজমুল হোসেন শান্ত, ফরহাদ হোসেন, জহুরুল ইসলাম অমি (অধিনায়ক), ধীমান ঘোষ, আরিফুল হক, শফিউল ইসলাম, শরিফুল ইসলাম, ইয়াসিন আরাফাত, তাইজুল ইসলাম।

বিজ্ঞাপন

ইস্ট জোন: মোহাম্মদ আশরাফুল, মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, অলোক কাপালি, আফিফ হোসেন, সোহাগ গাজী, আবু জায়েদ রাহী, তাসামুল হক, জাকের আলি, মোহাম্মদ সাইফুদ্দিন, খালেদ আহমেদ।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন