বিজ্ঞাপন

সিলেটে ইদ জামাতে মুহিতের জন্য দোয়া চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

May 3, 2022 | 3:07 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: ইদ জামাতে অংশ নিয়ে বড় ভাই সদ্যপ্রয়াত আবুল মাল আবদুল মুহিতের জন্য দোয়া চাইলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ভাই সেই ছোটবেলা থেকে এই ইদগাহে এসে ইদ জামাতে অংশ নিতেন। এবার তিনি নেই। তার জন্য আপনারা দোয়া করবেন।

মঙ্গলবার (৩ মে) সিলেটের ঐতিহাসিক শাহি ইদগাহ ময়দানে ইদুল ফিতরের জামাতে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী। সকাল থেকে দূর-দূরান্ত থেকে মুসল্লিরা গাড়িতে করে ইদগাহে আসতে থাকেন। জামাতে অংশ নেন লক্ষাধিক মুসল্লি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত অত্যন্ত সৎ এক জন মানুষ ছিলেন। তিনি সিলেটের উন্নয়নে অবদান রেখেছেন। এই শাহি ইদগাহের সুউচ্চ মিনার তিনি নির্মাণ করে গেছেন। এই এপ্রিলে তার সিলেটে আসার কথা ছিল। তিনি এসেছেন ঠিকই, তবে নিথর দেহ নিয়ে। সিলেটের এই সেবকের জন্য উপস্থিত মুসল্লিদের সবার কাছে দোয়া চাই।

বিজ্ঞাপন

ড. মোমেন আরও বলেন, সারাবিশ্ব এখন অপকর্মে ভরে গেছে। যুদ্ধ-বিগ্রহ লেগেই আছে। আমরা এই ইদে যুদ্ধ চাই না, শান্তি চাই। দুনিয়ার মানুষ যেন সুখে থাকতে পারে, এটাই আমাদের প্রত্যাশা।

ইদগাহে ইদ জামাতে শরিক হন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীসহ রাজনৈতিক নেতা এবং প্রশাসনের কর্মকর্তারা।

ইদ জামাতে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের শাহি ইদগাহ ময়দান ঐতিহাসিক। প্রায় ৭০০ বছরের ঐতিহ্য রয়েছে এই ঈদগাহের। এখন এর সংস্কার দরকার। আমরা পরিকল্পনা নিয়েছি। সময় ও সুযোগ পেলে অবশ্যই ঈদগাহের সংস্কার করা হবে।

বিজ্ঞাপন

জামাত ও খুতবা শেষে দোয়ায় মাওলানা রশীদুর রহমান ফারুকী মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করেন। একইসঙ্গে তিনি প্রয়াত নেতাদের রুহের মাগফিরাতও কামনা করেন।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন