বিজ্ঞাপন

ডিসি সাহেবের বলি খেলায় অংশ নিলেন নারীরা, চ্যাম্পিয়ন তিথি

May 7, 2022 | 11:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজার অনুষ্ঠিত ৬৭তম ডিসি সাহেবের বলি খেলার বিশেষ আকর্ষণ ছিল বাংলাদেশ কুস্তি ফেডারেশনের দুই নারী বলি। এই নারী কুস্তিগীরদের খেলা নিয়ে আগ্রহ ছিল দর্শকদের মাঝেও। অবশেষে দুই দিনের খেলার শেষ দিন শনিবারে (৭ মে) নারী ইভেন্টে তিন দফায় প্রায় ২৫ মিনিটের লড়াইয়ে বাংলাদেশ পুলিশের ফাতেমা বেগমকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর তিথি রায়।

বিজ্ঞাপন

তিথি রায় হলেন ঢাকা নড়াইলের অরূপ রায়ের মেয়ে।

বিজয়ী নারী তিথি রায় জানান, এই জয় তার জন্য সম্মানজনক। এতে খুবই খুশি। কিন্তু এখানে কোনো নারী প্রতিযোগী নেই। শুধুমাত্র একজন নারীর সাথে তার লড়াই করতে হয়েছে। ক্রীড়াঙ্গনে নারীরা দিন দিন এগিয়ে গেলেও বলি খেলায় পিছিয়ে রয়েছে নারী। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আন্তরিকতা প্রয়োজন বলেও জানান তিনি।

রানার্সআপ বলি ফাতেমা বেগম বলেন, ‘এই পরাজয় নিয়ে তার কোন দুঃখ নেই। ঢাকা থেকে এসে বলি খেলায় অংশ নিলেও স্থানীয় কোন নারী বলিকে পাওয়া যায়নি। এটি খুবই দুঃখজনক। স্থানীয় নারী বলিরা অংশ নিলে এই প্রতিযোগিতা আরও চ্যালেঞ্জের হতো।’

বিজ্ঞাপন

শনিবার কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে দুই দিন চলা ডিসি সাহেবের বলি খেলায় পুরুষদের মাঝে যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ কুস্তি ফেডারেশনের লিটন বিশ্বাস ও উখিয়ার নুর মোহাম্মদ বলী।

বিজয়ী ও বিজিতদের মাঝে নগদ অর্থ ও ট্রফি তুলে দেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী, সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিনসহ সংশ্লিষ্টরা।

এবারের বলি খেলায় ৩০০ বলি অংশ নেন, যারা বিভিন্ন অঞ্চল থেকে এসেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন