বিজ্ঞাপন

ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি সম্পন্ন হালান্ডের

May 9, 2022 | 2:45 pm

স্পোর্টস ডেস্ক

বরুশিয়া ডর্টমুন্ডের নরওয়েজিয়ান তরুণ স্ট্রাইকার এর্লিং হালান্ডকে নিয়ে বড় ক্লাবগুলোর মধ্যে চলছে লড়াই। শেষ পর্যন্ত হালান্ডকে দলে ভেড়ানোর দৌড়ে ছিল ছিল ম্যানচেস্টার সিটি এবং রিয়াল মাদ্রিদ। সোমবার (৯ এপ্রিল) ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিক জানিয়েছে ম্যানচেস্টার সিটির সঙ্গে এর্লিং হালান্ডের চুক্তি সম্পন্ন হয়েছে।

বিজ্ঞাপন

২১ বছর বয়সী এই নরওয়েজিয়ান স্ট্রাইকারকে দৌড়ে ভেড়াতে দীর্ঘসময় ধরেই লড়াই করছিল রিয়াল মাদ্রিদ এবং ম্যানচেস্টার সিটি। তবে শেষ পর্যন্ত হালান্ড বেছে নিয়েছেন তার বাবার সাবেক ক্লাব সিটিকেই।

দ্য অ্যাথলেটিক জানিয়েছে চলতি সপ্তাহেই অফিসিয়াল ঘোষণাও দেবে দুই পক্ষ। গেল এপ্রিলেই হালান্ডের সঙ্গে ব্যক্তিগত সকল চুক্তিতে একমতে পৌঁছে সিটি। এবার সিটির সঙ্গে আলোচনা চলছে বরুশিয়া ডর্টমুন্ডের। ম্যানসিটি ইতোমধ্যেই ডর্টমুন্ডকে জানিয়ে দিয়েছে তারা হালান্ডের রিলিজ ক্লজের অর্থ পরিশোধ করবে।

হালান্ডের সঙ্গে বরুশিয়া ডর্টমুন্ডের চুক্তি ছিল ৭৫ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের। এবার সিটি এই পরিমাণ অর্থ বরুশিয়া ডর্টমুন্ডকে প্রদান করেই চুক্তিবদ্ধ করবে হালান্ডকে।

বিজ্ঞাপন

নরওয়েজিয়ান এই তরুণ তার ফুটবলীয় জীবন শুরু করেন নিজ দেশের ব্রায়ান এবং এরপর মোলদে ক্লাবে। সেখান থেকে পাড়ি জমান রেড বুল সালজবুর্গে। সেখানে এক বছর খেলে নাম লেখান বরুশিয়া ডর্টমুন্ডে। জার্মান এই ক্লাবে ২০২০ সালের ডিসেম্বর থেকে এখন পর্যন্ত ৮৮ ম্যাচে ৮৫ গোল করেন হালান্ড।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন