বিজ্ঞাপন

গঠনতন্ত্র সংশোধনে সেলিম মাহমুদ, তথ্য হালনাগাদের দায়িত্বে বিপ্লব

May 10, 2022 | 1:23 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্র সংশোধনের দায়িত্ব দেওয়া হয়েছে তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদকে। একইসঙ্গে সম্মেলন উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের তথ্য হালনাগাদ করার দায়িত্ব দেওয়া হয়েছে দলের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ মে) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমন্ডলীর সভা থেকে এই দায়িত্ব দেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ‍ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভায় ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সভার শুরুতে সাংবাদিকদের সামনে কথা বলেন ওবায়দুল কাদের। এরপর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের উপস্থিতিতে সম্পাদকমন্ডলীর সভা শুরু হয়।

বিজ্ঞাপন

গঠনতন্ত্র সংশোধনে সেলিম মাহমুদ, তথ্য হালনাগাদের দায়িত্বে বিপ্লব

সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে কেন্দ্রীয় সম্মেলন করার প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি দলের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ এবং ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন করার সিদ্ধান্ত নিতে নির্দেশ দেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ওইসব সম্মেলনের তারিখ নির্ধারণ করবেন বলেও অবহিত করেন আওয়ামী লীগের এই নেতা।

সভায় আওয়ামী লীগের আগামী জাতীয় সম্মেলন উপলক্ষে দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্র সংশোধনের দায়িত্ব দেওয়া হয় তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদকে। ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশের দায়িত্ব দেওয়া হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে।

বিজ্ঞাপন

সম্মেলন উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের তথ্য হালনাগাদ করার দায়িত্ব দেওয়া হয়েছে দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে।

সারবাংলা/এনআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন