বিজ্ঞাপন

মোস্তাফিজের বাজে দিনে প্রথম জয় মুম্বাইয়ের

April 18, 2018 | 12:31 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আইপিএলের এবারের আসরে নিজের প্রথম তিন ম্যাচে মোস্তাফিজ উইকেট পেলেও সবশেষ ম্যাচে উইকেট শূন্য ছিলেন। বিরাট কোহলি, এবিডি ভিলিয়ার্স, কুইন্টন ডি কক, কোরি অ্যান্ডারসনদের নিয়ে সাজানো বেঙ্গালুরুর বিপক্ষে ৪ ওভার বল করে ৫৫ রান দিয়ে কোনো উইকেট পাননি কাটার মাস্টার। তবে, তার দল মুম্বাই জিতেছে ৪৬ রানের বড় ব্যবধানে।

বল হাতে মোস্তাফিজ তার প্রথম ওভারে ১৩ রান, দ্বিতীয় ওভারে ১১ রান, তৃতীয় ওভারে ১৩ রান এবং শেষ ওভারে ১৮ রান খরচ করেন। ৪ ওভারে ১৩.৭৫ ইকোনমিতে ৫৫ রান দিলেও ছিলেন উইকেট শূন্য। এত বাজে বোলিং মোস্তাফিজ তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে আর কখনো করেননি।

প্রথম তিন ম্যাচে হারলেও বেঙ্গালুরুর বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই। পয়েন্ট টেবিলে উঠে এসেছে ছয় নম্বরে। তিন ম্যাচের তিনটিতে জিতে শীর্ষে সাকিবের হায়দ্রাবাদ। কোহলির বেঙ্গালুরু সাত নম্বরে অবস্থান করছে। তলানিতে দিল্লির অবস্থান।

বিজ্ঞাপন

মোস্তাফিজ নিজের প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে ৩৯ রানের বিনিময়ে নেন একটি উইকেট। হায়দ্রাবাদের বিপক্ষে ২৪ রানে নেন তিনটি উইকেট। আর দিল্লির বিপক্ষে ২৫ রান খরচায় তুলে নেন একটি উইকেট।

ঘরের মাঠে মুম্বাই নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ২১৩ রান। জবাবে, ৮ উইকেট হারিয়ে কোহলির দল তোলে ১৬৭ রান।

মুম্বাই ওপেনার এভিন লুইস ৪২ বলে ৬টি চার আর ৫টি ছক্কায় করেন ৬৫ রান। দলপতি রোহিত শর্মা ৯৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন। তার ৫২ বলের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি আর ৫টি ওভার বাউন্ডারি। বেঙ্গালুরুর উমেস যাদব এবং কোরি অ্যান্ডারসন দুটি করে উইকেট পান। একটি উইকেট নেন ক্রিস ওকস।

বিজ্ঞাপন

২১৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বেঙ্গালুরুর ওপেনার ও দলপতি কোহলি খেলেন ৯২ রানের অপরাজিত এক দারুণ ইনিংস। ৬২ বল মোকাবেলা করে ৭টি চার আর ৪টি ছক্কায় কোহলি তার ইনিংস সাজান। ডি কক ১৯, ডি ভিলিয়ার্স ১, মানদীপ সিং ১৬, ক্রিস ওকস ১১ রান করেন।

মুম্বাইয়ের পেসার জাসপ্রিত বুমরাহ ৪ ওভারে ২৮ রান দিয়ে নেন দুটি উইকেট। ক্রুনাল পান্ডিয়া ৪ ওভারে ২৮ রান খরচায় পান তিনটি উইকেট। মিচেল ম্যাকক্লেনাঘান ৩ ওভারে ২৪ রানের বিনিময়ে দুটি উইকেট পান। মায়াঙ্ক মারকান্দে ৪ ওভারে ২৫ রান খরচায় একটি উইকেট তুলে নেন। ১ ওভার বল করে ৪ রান দিলেও কোনো উইকেট পাননি হারদিক পান্ডিয়া।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন