বিজ্ঞাপন

২ গুদামে ৭ হাজার লিটার তেল, ভোক্তা অধিকার বিক্রি করল আগের দামে

May 10, 2022 | 6:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: গাজীপুরে গুদামে তেল মজুত রাখার ঘটনায় অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীর গুদাম থেকে সাত হাজার ১৫৮ লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে দুই প্রতিষ্ঠোনকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা তেলগুলো আগের দামে, অর্থাৎ প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৬০ টাকা দরে বিক্রি করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ মে) ভোক্তা অধিদফতর অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে গাজীপুর মহানগরীর বোর্ডবাজার এলাকার মেসার্স মনির জেনারেল স্টোরকে দুই লাখ এবং আরপি ট্রেডার্সকে এক লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, ওই দুই প্রতিষ্ঠানের গুদাম থেকে বিভিন্ন আকৃতির প্যাকেটজাত দুই হাজার ৫৮ লিটার সয়াবিন তেল এবং ড্রামে মজুত করা পাঁচ হাজার একশ লিটার খোলা সয়াবিন ও পাম তেল জব্দ করা হয়। পরে জব্দ করা তেল আগের দামে স্থানীয় ভোক্তাদের কাছে বিক্রি করে দেওয়া হয়।

বিজ্ঞাপন

অভিযানে নেতৃত্ব দেওয়া ভোক্তা অধিদফতর সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল সারাবাংলাকে বলেন, ইদুল ফিতরের আগেই মেসার্স মনির জেনারেল স্টোর ও আরপি ট্রেডার্সের মালিকরা বিপুল পরিমাণ তেল কিনে গুদামে মজুত রেখেছিলেন। এমন সংবাদ পেয়ে আমরা অভিযান চালিয়েছি।

আব্দুল জব্বার মন্ডল বলেন, পরে আমরা বোতলজাত তেল বোতলে উল্লেখ করা দামে এবং খোলা তেলও আগের বাজারমূল্যে আগ্রহী ক্রেতাদের কাছে বিক্রি করে দেওয়া হয়। এ ক্ষেত্রে এক লিটার বোতলজাত তেল ১৬০ টাকা, দুই লিটারের বোতল ৩১৮ টাকা, পাঁচ লিটারের বোতল ৭৬০ টাকা দরে বিক্রি করা হয়েছে। অন্যদিকে খোলা সয়াবিন তেল ও পামঅয়েল প্রতি লিটার ১৪৩ টাকা দরে বিক্রি করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন