বিজ্ঞাপন

নিউমার্কেটে সংঘর্ষ: ক্যাপিটাল ফাস্টফুডের ২ কর্মচারী কারাগারে

May 15, 2022 | 5:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার সূত্রপাতকারী ক্যাপিটাল ফাস্টফুডের দুই কর্মচারীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (১৫ মে) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় দুই আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিততে বিচারক এ আদেশ দেন।

কারাগারে যাওয়া দুই আসামি হলেন বাবু হোসেন ও কাওসার খান। গত ১০ মে রাজধানীর হাজারীবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গত ১১ মে এ দুই আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

বিজ্ঞাপন

গোয়েন্দা রমনা বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. ফজলে এলাহী জানান, গত ১৮ এপ্রিল রাতে নিউমার্কেটের ওয়েলকাম ফাস্টফুডের কর্মচারী বাপ্পির সঙ্গে ক্যাপিটাল ফাস্টফুডের কাওসার ও বাবুর ফুটপাতে ইফতার সামগ্রীর টেবিল পাতা নিয়ে দ্বন্দ্ব শুরু হলে বাপ্পি ঢাকা কলেজের কয়েকজন ছাত্রকে ডেকে এনে ক্যাপিটাল ফাস্টফুডের কর্মচারীদের মারধর করেন। পরে এটি ঢাকা কলেজ ও নিউমার্কেট দোকানদারদের মধ্যে সংঘর্ষে রূপ নেয়। প্রায় আড়াই ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও পরদিন সকাল থেকে দফায় দফায় আবারও সংঘর্ষ চলে। এতে নাহিদ ও মোরসালিন নামে দু’জন নিহত হন।

পরে নিহত ডেলিভারিম্যান নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেন। নিহত মুরসালিনের ভাই বাদী হয়ে আরও একটি হত্যা মামলা করেন।

এ ঘটনায় পুলিশও বাদী হয়ে দু’টি মামলা করে— একটি মামলা বিস্ফোরক দ্রব্য আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে। দুই মামলাতে নিউমার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়। এ ঘটনায় মামলা হলে আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন