বিজ্ঞাপন

রানবন্যার ‘পুরস্কার’ পাচ্ছেন বিজয়

May 17, 2022 | 9:20 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) অনেকটা অবিশ্বাস্য ব্যাটিং করেছেন এনামুল হক বিজয়। ১৫ ম্যাচে রান করেছেন ১ হাজার ১৩৮। লিস্ট ‘এ’ ক্রিকেটে যা এক মৌসুমে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড। এনামুল রান করেছেন ৮১. ২৮ গড় ও ৯৮.৬১ স্ট্রাইকরেটে। অসাধারণ এই পারফরম্যান্সের পুরস্কার পেতে যাচ্ছেন ডানহাতি টপ অর্ডার ব্যাটার।

বিজ্ঞাপন

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে এনামুলের রঙিন পোশাকের দলে ডাক পাওয়ার কথা জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

আগামী জুনে দুটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে, টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে বিজয়ের থাকা এক প্রকার নিশ্চিত, বলেছেন জালাল।

মঙ্গলবার (১৭ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-শ্রীলংকা টেস্টের তৃতীয় দিনে সাংবাদিকদের জালাল ইউনুস বলেন, ‘বিজয় (এনামুল হক) ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আছে। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে থাকবে আশা করি। এটা নির্বাচকদের ব্যাপার, তারা বিবেচনা করছেন। তবে আমার মনে হয়, বিজয় অবশ্যই টি-টোয়েন্টি ও ওয়ানডেতে থাকছে।’

বিজ্ঞাপন

এরপর বিষয়টি নিয়ে একটু জোর দিয়ে জালাল ইউনুসর বলেন, ‘নিশ্চিতভাবেই বিজয় টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে থাকছে।’

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সত্যিই ডাক পেলে এবং ভালো করতে পারলে বিজয়ের সামনে আরও বড় সুযোগ। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে জুলাইয়ে জিম্বাবুয়ে সফর, সেপ্টেম্বরে শ্রীলংকায় এশিয়া কাপ খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানকে নিয়ে একটি ত্রিদশীয় সিরিজ খেলার কথাও রয়েছে বাংলাদেশের। টানা খেলার সুযোগ। সুযোগ কাজে লাগাতে পারলে বিশ্বকাপ দলে থাকার হাতছানি।

সর্বশেষ ২০১৯ সালে জাতীয় দলে খেলা বিজয় এর আগে বাংলাদেশের হয়ে ৪টি টেস্ট, ৩৮টি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টি খেলেছেন। ৪ টেস্টে তার রান মাত্র ৭৩ হলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি পরিসংখ্যান মন্দ নয়। ৩৮ ওয়ানডেতে তিন সেঞ্চুটি, তিন হাফ সেঞ্চুরিতে ৩০.০৫ গড়ে রান করেছেন ১ হাজার ৫২। ১৩ টি-টোয়েন্টিতে এক ফিফটিতে ৩২.২৭ গড়ে রান করেছেন ৩৫৫।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন