বিজ্ঞাপন

ওএমএস’র চাল-আটা বিক্রিতে অনিয়ম, ডিলারকে অব্যাহতি

May 17, 2022 | 4:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি: খাগড়াছড়ির রামগড়ে খোলা বাজারে ওএমএসের চাল-আটা বিক্রিতে অনিয়মের অভিযোগ ও নীতিমালার শর্ত ভঙ্গ করায় মো. হারুন নামে এক ব্যবসায়ীর ডিলারশিপ বাতিল করা হয়েছে। একইসঙ্গে তাকে বিক্রি কার্যক্রম থেকেও অব্যাহতি দিয়েছেন উপজেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ মে) সকালে রামগড় পৌরসভার সোনাইপুল বাজারে মেসার্স হারুন ট্রেডার্সে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত।

জানা যায়, সরকারি বরাদ্দে রামগড় পৌর এলাকার তিনটি পয়েন্টে তিন জন ডিলারের মাধ্যমে খোলা বাজারে ওএমএসের চাল-আটা বিক্রি করা হচ্ছিল। প্রতি ডিলারকে প্রতিদিন এক হাজার ৫০০ কেজি চাল ও এক হাজার কেজি আটা বরাদ্দ দিয়ে জনপ্রতি পাঁচ কেজি বিক্রির শর্তে চাল ৩০ টাকা ও আটা ১৮ টাকা দরে বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছিল। চাল-আটা বিক্রির সময় ক্রেতার সই বা টিপসই নেওয়ার নির্দেশনাও রয়েছে।

অভিযোগ রয়েছে, ডিলারশিপের শর্ত না মেনে মেসার্স হারুন ট্রেডার্সের মালিক মো. হারুন চাল ও আটা মেসার্স আলমগীর স্টোরে অবৈধভাবে পাইকারি দামে বিক্রি করতেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতে মো. হারুনের ডিলারশিপ বাতিল করে দেন।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, এই ডিলারের বিরুদ্ধে খোলা বাজারে স্বল্প মূল্যে বিক্রির জন্য বরাদ্দ ওএমএসের চাল ও আটা কালোবাজারে বিক্রির অভিযোগ ছিল। অভিযোগ প্রমাণিত হওয়ায় তার ডিলারশিপ বাতিল করা হয়েছে। সেখানে নতুন ডিলার নিয়োগ দেওয়া হবে।

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন