বিজ্ঞাপন

ঢাকা-কক্সবাজার রেল চলবে আগামী বছর জুন থেকে

May 22, 2022 | 6:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা-কক্সবাজার পথে রেল চলাচলের নতুন খবর দিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, আর বেশিদিন অপেক্ষা করতে হবে না। ২০২৩ সালের জুন থেকেই ঢাকা থেকে রেলে চেপে কক্সবাজার যাওয়া যাবে।

বিজ্ঞাপন

রোববার (২২ মে) রেলপথ মন্ত্রণালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব দ্বিতীয় রেলসেতুর তৃতীয় ধাপে কাজের চুক্তি সই অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আপনারা জেনে আনন্দিত হবেন যে, আগামী বছরের জুন মাসেই ঢাকা থেকে সাগরকন্যা কক্সবাজারে যাত্রীরা ট্রেনে করে যেতে পারবেন।

জানা যায়, চলতি বছরের ডিসেম্বরে চট্টগ্রামের দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্ত ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছিল রেলপথ মন্ত্রণালয়। গত মার্চ পর্যন্ত দোহাজারি- কক্সবাজার ডুয়েল গেজ রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ এগিয়েছে ৬৯ শতাংশ। ফলে ডিসেম্বরের পরিকল্পনা বাদ দিয়ে আগামী বছরের জুনে ট্রেন চালুর লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে রেলপথ মন্ত্রণালয়। প্রকল্পটি সরকারের অগ্রাধিকার প্রকল্পের অন্তর্ভূক্ত। এই পথে রেললাইন চালুর প্রাথমিক লক্ষ্য হচ্ছে পর্যটক। তাই পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন পরিকল্পনাও নেওয়া হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, এই পথে রেললাইন বসানো শেষ হলে ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত দ্রুতগতির ট্রেন চালানো সম্ভব হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন