বিজ্ঞাপন

বদির দুর্নীতির মামলা এক বছরের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

May 22, 2022 | 5:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুদকের দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে কক্সবাজার সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির করা আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে বিচারিক আদালতকে মামলাটি এক বছরের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২২ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রফিকুল ইসলাম সোহেল। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

এর আগে, গত বছরের ১ সেপ্টেম্বর বদির পক্ষে প্রথমে অভিযোগ গঠন বাতিলের আবেদন করেন আইনজীবী আইনজীবী এ আর হাসানুজ্জামান। পরে সম্পূরক আবেদন করেন শামসুর রহমান। তখন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান জানিয়েছিলেন, গত বছরের ২২ সেপ্টেম্বর আবেদনটি জমা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ওই মামলায় ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর অভিযোগ গঠন করেন চট্টগ্রামের আদালত। ২০০৭ সালের ১৭ ডিসেম্বর চট্টগ্রামের ডাবলমুরিং থানায় বদির বিরুদ্ধে মামলাটি করে দুদক। এ মামলায় ২০০৮ সালের ২৪ জুন অভিযোগপত্র দেয় দুদক। এরপর ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর এ মামলায় বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ওই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে রিভিশন আবেদন করেন বদি। মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন