বিজ্ঞাপন

অভিবাসন মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৪ সংবাদকর্মী

April 18, 2018 | 7:42 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: অভিবাসনখাত নিয়ে প্রতিবেদনের জন্য ৬ টি ক্যাটাগরিতে মোট ১৪ সংবাদকর্মীকে সম্মাননা দিয়েছে ব্রাক। ২০১৫ সালে অভিবাসন বিষয়ক বস্তুনিষ্ঠ সাংবাদিকতাকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেওয়ার কাজটি দেশে প্রথমবারের মত শুরু করে ব্র্যাক। ‘অভিবাসন মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৭’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বি.এসসি।

পুরষ্কার বিজয়ীরা হলেন, সংবাদপত্র (জাতীয়) ক্যাটাগরিতে প্রথম-সমকালের আবু যর আনছার উদ্দীন আহাম্মেদ, দ্বিতীয়-ঢাকা ট্রিবিউনের আদিল সাখাওয়াত এবং তৃতীয়-নিউ এইজ এর মুহাম্মদ ওয়াসিম উদ্দিন ভুঁইয়া। সংবাদপত্র (আঞ্চলিক) ক্যাটাগরিতে প্রথম সিলেটের দৈনিক জালালাবাদের মোঃ কামরুল ইসলাম। টেলিভিশন রিপোর্টিংয়ে প্রথম- সময় টিভির আশীষ কুমার সরকার, দ্বিতীয়-একাত্তর টিভির ঝুমুর বারী এবং তৃতীয়-মাছরাঙার মাশরেক রাহাত। রেডিও রিপোর্টিংয়ে প্রথম-রেডিও টুডের সালেহ নোমান। অনলাইন ক্যাটাগরিতে প্রথম-ঢাকা ট্রিবিউনের মোঃ ফজলুর রহমান, দ্বিতীয়- দ্য রিপোর্ট২৪.কম এর মোঃ কাওসার আজম এবং তৃতীয়- বেনারনিউজ এর জেসমিন আক্তার। এ বছর প্রথমবারের মতো আলোকচিত্র ক্যাটাগরিতে পুরষ্কার প্রদান করা হয়। এতে প্রথম হয়েছেন প্রথম আলোর সাইফুল ইসলাম রনি, দ্বিতীয়- প্রথম আলোর আবদুস সালাম এবং তৃতীয় আল জাজিরা ও ঢাকা ট্রিবিউনের ফটোসাংবাদিক মাহমুদ হোসেন অপু।

বুধবার (১৮ এপ্রিল) রাজধানীর ব্র্যাক সেন্টার মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বি.এসসি। এ সময় ব্র্যাকের নির্বাহী পরিচালক মুহাম্মাদ মুসা, অনুষ্ঠানের মূল বক্তা লেখক ও সাংবাদিক আনিসুল হক, বিশেষ অতিথি আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) ডেপুটি চীফ অব মিশন আবদুস সাত্তার ইসোভ, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মোঃ সেলিম রেজা, ব্র্যাকের জ্যেষ্ঠ পরিচালক আসিফ সালেহ্ ও ব্র্যাকের অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল ইসলাম হাসান উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, অভিবাসন খাতের উন্নয়নে ব্র্যাক যে কাজ করছে তা প্রশংসনীয়। অভিবাসন বিষয়ে যারা সাংবাদিকতা করেন তাদের পুরষ্কার দেওয়া একটি ব্যতিক্রমধর্মী আয়োজন। আর সাংবাদিকদের মাধ্যমেই আমরা তথ্য পাই। তারাও এই খাতকে সমৃদ্ধ করেছে।

সারাবাংলা/এমএস

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন