বিজ্ঞাপন

যে কারণে আফগানিস্তানের বিপক্ষে সিরিজটা টি-টোয়েন্টির…

April 18, 2018 | 7:57 pm

স্পেশাক করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জুনের প্রথম সপ্তাহেই আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ, সেটি একরকম চূড়ান্তই ছিল। আজ সেটিই নিশ্চিত করলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। তবে, ওয়ানডে না টি-টোয়েন্টি ফরম্যাটে হবে, সেটা নিয়েই ছিল প্রশ্ন। বিসিবি সভাপতি জানালেন, ফরম্যাট টি-টোয়েন্টিই হচ্ছে।

তিনি আরও জানান, ভেন্যু ভারতের দেরাদুনেই হচ্ছে। আফগানিস্তান এর মধ্যে চারটি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছে। তবে বাংলাদেশ তিনটি টি-টোয়েন্টির কথা বলেছে।

ওয়ানডে বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি কেন, সেই প্রশ্নও করা হয়েছিল নাজমুল হাসানের কাছে। সে ব্যাপারে ব্যাখ্যা দিয়েছেন তিনি, ‘আমাদের টি-টোয়েন্টি খুব কম। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, যদিও সেটা অনেক দূর। এর আগে আমাদের টি-টোয়েন্টি খেলাই নেই। সামনে শুধু টেস্ট এবং ওডিআই। তাই এখন শুধু টি-টোয়েন্টি খেলতে চাচ্ছি। অন্য ভেন্যু না পাওয়ার কারণে দেরাদুনেই আপাতত ভেন্যু হিসেবে চূড়ান্ত করা হয়েছে।’

বিজ্ঞাপন

প্রশ্ন উঠেছিল অস্ট্রেলিয়া সিরিজ নিয়েও। অস্ট্রেলিয়ার প্রচারমাধ্যম বেশ কিছুদিন আগেই জানিয়েছে, প্রচার সংক্রান্ত স্পন্সর না পাওয়ায় অস্ট্রেলিয়া এই সিরিজ আয়োজন করতে পারছে না।

নাজমুল হাসানের কথা থেকে আভাস পাওয়া গেল, সিরিজের সম্ভাবনা প্রায় নেই বললেই চলে, ‘অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে কোনো ফাইনাল সিদ্ধান্ত হয়নি। ওরা ওই সময়ে যে সমস্যার কথা বলেছে সেটার প্রেক্ষিতে আমরা একটা অলটারনেটিভ প্রোপোজাল দিয়েছি। কিন্তু ওটার উত্তর দেয়নি। ওদের টেস্ট খেলা নিয়ে সমস্যা। বৃষ্টি, স্পন্সর নিয়ে সমস্যা। আমরা অন্য ফরম্যাট নিয়ে আলোচনা করেছি। কিন্তু পরবর্তী কোনো উত্তর পাওয়া যায়নি।’

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন