বিজ্ঞাপন

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন

May 23, 2022 | 7:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ময়মনসিংহে সদর উপজেলার মাইজবাড়ী গ্রামে ২০১৩ সালের ১৪ মার্চ স্ত্রী জুলেখা বেগমকে হত্যার দায়ে স্বামী আবদুর রাজ্জাকের মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

সোমবার (২৩ মে) বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট এ বেঞ্চ রায় দেন।

আদালতে আসামি পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ফজলুল হক খান ফরিদ ও আইনজীবী মোহাম্মদ আবুল হাসনাত। আর রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল জাহিদ আহমেদ হিরু।

পরে আইনজীবী মোহাম্মদ আবুল হাসনাত সারাবাংলাকে বলেন, ‘২০১৩ সালের ১৪ মার্চ ময়মনসিংহের সদর উপজেলার মাইজবাড়ীর নিজ বাড়িতে স্ত্রী জুলেখা বেগমকে হত্যা করে স্বামী আবদুর রাজ্জাক। ওই ঘটনায় নিহতের ভাই আজহারুল ইসলাম বাদী হয়ে আবদুর রাজ্জাকসহ তিন জনের বিরুদ্ধে ময়মনসিংহের নারী ও শিশু নির্যাতন দমন আইনে ১১ (ক)/৩০ ধারায় মামলা দায়ের করেন। মামলায় তদন্ত শেষে দুই আসামিকে অব্যাহতি দিয়ে স্বামী আবদুর রাজ্জাকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।’

বিজ্ঞাপন

পরে ২০১৫ সালের ২৮ আগস্ট আবদুর রাজ্জাককে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন ময়মনসিংহের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল। এর পর মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। একইসঙ্গে আসামি আবদুর রাজ্জাক খালাস চেয়ে হাইকোর্টে আপিল দায়ের করে। আদালত আজ শুনানি শেষে বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আবদুর রাজ্জাকের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন