বিজ্ঞাপন

তিতুমীর কলেজের অধ্যক্ষ তালাত সুলতানা শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

May 23, 2022 | 10:26 pm

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর-গুলশান মাধ্যমিক শিক্ষা থানা প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মোসা. তালাত সুলতানা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ মে) গুলশান থানা মাধ্যমিক শিক্ষক অফিসার ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২২ মহানগর গুলশান থানা শিক্ষা কমিটির সদস্য সচিব মোহাম্মদ অমিদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহাবিদ্যালয় ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা। তার এমন কৃত্বিত্বে তিতুমীর কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে দেখা দিয়েছে উল্লাস।

শ্রেষ্ট শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে তিতুমীর কলেজের অধ্যক্ষ বলেন, ‘এ অর্জন আমার একার নয়। এ অর্জন তিতুমীর কলেজের সকলের। থানা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় ভালো লাগছে। আমি সব সময়ই চেয়েছি শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য কাজ করতে। তিতুমীর কলেজের শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম। তবে এমন অর্জন আমাকে আরও অনুপ্রেরণা দেবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, অধ্যাপক তালাত সুলতানা ১৪তম বিসিএস’র মাধ্যমে বাংলাদেশ সিভিল সার্ভিসে সাধারণ শিক্ষা ক্যাডারের প্রভাষক পদে ১৯৯৩ সালে ঢাকার গার্হস্থ্য অর্থনীতি কলেজে যোগদান করেন। এর পর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কৃতিত্বের সঙ্গে বিভিন্ন দায়িত্ব পালন করেন। এর মধ্যে তিনি সহকারী ও সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর তিনি অধ্যাপক হন। এর পর তিনি সরকারি তিতুমীর কলেজে সমাজবিজ্ঞান বিভাগের প্রধানসহ উপাধ্যক্ষ হিসেবে দায়িত্বপালন করেন। অধ্যাপক তালাত সুলতানা সর্বশেষ ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর একই কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

সারাবাংলা/এনএসএম/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন