বিজ্ঞাপন

ওশাদাকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙলেন ইবাদত

May 24, 2022 | 4:01 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের ৩৬৫ রানের জবাবটা বেশ ভালোভাবেই দিচ্ছেন লংকান ব্যাটাররা। ঝড়ো গতিতে রান তুলে উদ্বোধনী জুটি প্রায় ছুঁয়ে ফেলেছিল শতরান। তবে ওশাদা ফার্নান্দোকে ফিরিয়ে টাইগার পেসার ইবাদত হোসেন এসে ভেঙেছেন এই জুটি। এতেই ৯৫ রানে প্রথম উইকেট হারিয়েছে সফরকারীরা।

বিজ্ঞাপন

মিরপুর টেস্টে প্রথমে ব্যাট করে মুশফিকুর রহিম আর লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩৬৫ রানের। মুশফিকুর রহিম ১৭৫ রানে অপরাজিত থাকেন আর লিটন ফেরেন ক্যারিয়ার সেরা ১৪১ রানে।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই দ্রুত গতিতে ব্যাট চালাতে থাকেন দুই লংকান ওপেনার ওশাদা ফার্নান্দো এবং অধিনায়ক দিমুথ করুনারত্নে।

বিজ্ঞাপন

ইনিংসের ২০তম ওভারের প্রথম বলে সাকিব আল হাসানকে ছক্কা হাঁকিয়ে মাত্র ৭৪ বলে অর্ধশতক তুলে নেন ফার্নান্দো। এরপর ব্যাট ছুটিয়েছেন আরও দ্রুত গতিতে। তবে ২৫তম ওভারে এসে ফির‍তে হয়েছে তাকে। ইবাদতের করা ওই ওভারের পঞ্চম বলে কাট করতে গিয়ে স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ধরা পড়েন। এতেই ৯১ বলে ৫৭ রানের ইনিংসের সমাপ্তি ঘটে ওশাদা ফার্নান্দোর। এতেই ভাঙে ৯৫ রানের উদ্বোধনী জুটি।

এর আগে করুনারত্নেকে আউট করার দারুণ এক সুযোগ এসেছিল বাংলাদেশের। তবে রিভিউ না নিয়ে হাতছাড়া হয়েছে সে সুযোগ। লেগ স্টাম্পে পড়া ফুল লেংথ বল খেলার চেষ্টায় ব্যাটে খেলতে পারেননি লঙ্কান অধিনায়ক। বল প্যাডে লাগলে আবেদন করেন ফিল্ডাররা। কিন্তু তাতে সাড়া দেননি আম্পায়ার জো উইলসন।

বিজ্ঞাপন

আলোচনা করে রিভিউ নেননি বাংলাদেশ অধিনায়ক। হয়তো লেগ স্টাম্পের বাইরে বল পিচ করেছে এমনটা ভেবেছিলেন সবাই। পরে রিপ্লেতে দেখা যায়, রিভিউ নিলেই আউট হতেন ৩৬ রানে থাকা করুনারত্নে।

এই রিপোর্ট লেখা অবধি লংকানরা ২৯ ওভারে ১ উইকেটে তুলেছে ১০৬ রান। করুনারত্নে ৪৪ আর মেন্ডিস ২ রানে অপরাজিত আছেন। সফরকারীরা বাংলাদেশের চেয়ে পিছিয়ে আছে ২৫৯ রানে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন