বিজ্ঞাপন

ইলন মাস্কের বিরুদ্ধে মামলা

May 27, 2022 | 9:34 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটার কেনা নিয়ে কালক্ষেপন করছেন ইলন মাস্ক, যা ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের করপোরেট আইনের সঙ্গে সাংঘর্ষিক। এমন অবস্থায় মাস্কের বিরুদ্ধে মামলা ঠুকেছেন টুইটারের এক বিনিয়োগকারী।

বিজ্ঞাপন

এর আগে, ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কেনার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন মাস্ক।

মামলার আবেদনে বলা হয়েছে, মাস্ক মিথ্যা বিবৃতি দিয়ে আর বাজারে কলকাঠি নেড়ে স্যান ফ্রান্সিসকোতে টুইটার সদরদফতরে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। বিপুল সংখ্যক টুইটার শেয়ার ক্রয় এবং কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য হওয়ার পরিকল্পনা গোপন রেখে মাস্ক আর্থিকভাবে লাভবান হয়েছেন।

এছাড়াও, মাস্ক একাধিক ‘বিভ্রান্তিকর’ টুইট করেছেন বলেও মামলায় অভিযোগ করা হয়েছে।

বিজ্ঞাপন

বিবিসি জানিয়েছে, মাস্ক টুইটারের প্রতিটি শেয়ারের জন্য ৫৪ ডলার ২০ সেন্ট দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু, সাম্প্রতিক ঘটনা প্রবাহে প্রস্তাবিত দামের চেয়ে প্রায় ২৭ শতাংশ কমে এসেছে শেয়ারের দাম।

এদিকে, টুইটারের নিয়মিত ব্যবহারকারীদের একজন মাস্ক, সাড়ে ৯ কোটি টুইটার ফলোয়ার রয়েছে এই প্রযুক্তি উদ্যোক্তার। টুইটারে স্প্যাম ও ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা আদৌ পাঁচ শতাংশ কি না, সে প্রশ্ন তুলে ১৩ এপ্রিল টুইট করে অধিগ্রহণ চুক্তি সাময়িকভাবে স্থগিত করার ঘোষণা দেন তিনি।

বাজার বিশ্লেষকরা আগেই ধারণা করেছিলেন, মাস্ক হয়ত টুইটারের প্রস্তাবিত মূল্য কমিয়ে আনার কৌশল খুঁজছেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে বাদীপক্ষের আইনজীবী ফ্র্যাঙ্ক বোত্তিনি বিবিসিকে বলেছেন, মাস্ক ৪ হাজার ৪০০ কোটি ডলারে যে কোম্পানি কেনার চেষ্টা করছেন, প্রস্তাবিত মূল্য পুনরায় আলোচনার চেষ্টার মধ্য দিয়ে সে কোম্পানিকেই অপমান করে চলেছেন।

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন