বিজ্ঞাপন

রাজবাড়ীতে এক ক্লিনিক ও ৩ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

May 28, 2022 | 10:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজবাড়ী: সারাদেশের সব অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশ বাস্তবায়নে রাজবাড়ীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হচ্ছে।

বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় শনিবার (২৮ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ।

এসময় বৈধ কাগজপত্র না থাকায় একটি ক্লিনিক ও তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। সিলগালা করা ক্লিনিকগুলো হলো- দি আরোগ্য ক্লিনিক, চন্দনা ডায়াগনস্টিক সেন্টার, এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার ও জামালপুর ডায়াগনস্টিক সেন্টার।

এসময় জামালপুর ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করার পাশাপাশি মালিক কাজী মঞ্জুরুল ইসলামকে ১৫ দিনের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। আর নিবন্ধন হালনাগাদ না করায় শাপলা ক্লিনিককে ১৫ দিনের সময় বেঁধে দিয়ে নিবন্ধন হালনাগাদ করতে বলা হয়।

বিজ্ঞাপন

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আম্বিয়া সুলতানা বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে বালিয়াকান্দিতে অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের তালিকা করে অভিযান চালানো হচ্ছে। শনিবার সারাদিন অভিযান চালিয়ে বৈধ কোনো কাগজপত্র না থাকায় একটি ক্লিনিক ও তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। এরমধ্যে একটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করার পাশাপাশি এর মালিককে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হযেছে। আর নিবন্ধন হালনাগাদ না করায় একটি ক্লিনিককে ১৫ দিনের সময় বেঁধে দিয়ে নিবন্ধন হালনাগাদ করতে বলা হয়েছে।’

স্বাস্থ্য অধিদফতর থেকে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অভিযান পরিচালনাকালে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুমন কুমার সরকার, মেডিকেল অফিসার ডা. নিউটন সিকদার, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর পনিরুজ্জামান পনিরসহ বালিয়াকান্দি থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন