বিজ্ঞাপন

বাগেরহাটে ১৮ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, মামলা ২৯টি

May 29, 2022 | 10:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: বাগেরহাট জেলার ৯টি উপজেলার অবৈধ ক্লিনিক ও প্যাথলজির বিরুদ্ধে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। এসময় বৈধ কাগজপত্র না থাকায় জেলায় মোট ১৮টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ২৯টি মামলা ও ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বিজ্ঞাপন

জেলা স্বাস্থ্য বিভাগ ও বিভিন্ন উপজেলা প্রশাসনের তথ্য বলছে, জেলার মোংলাতে ১১ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়। এই উপজেলায় দুইটি মামলা ও ৬ হাজার টাকা জরিমানা করা হয় বিভিন্ন প্রতিষ্ঠানকে। চিতলমারীতে দুইটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। এই উপজেলায় মামলা হয়েছে ১১টি, জরিমানা আদায় করা হয়েছে ১ লাখ ৩৫ হাজার জরিমানা।

এদিকে, শরণখোলায় দুইটি প্রতিষ্ঠান সিলগালা করার পাশাপাশি পাঁচটি মামলা ও দেড় লাখ টাকা জরিমানা আদায় হয়েছে। এছাড়া মোরেলগঞ্জে তিনটি প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে। উপজেলায় একটি মামলা ও ১ লাখ ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আর ফকিরহাট ও কচুয়ায় কোনো প্রতিষ্ঠান সিলগালা করা না হলেও দুই উপজলাতেই একটি করে মামলা ও পাঁচ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হাফিজ আল আসাদ বলেন, সারাদেশে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়ে তিন দিনের সময় বেঁধে দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এরই অংশ হিসেবে বাগেরহাট জেলার ৯টি উপজেলায় অভিযান চালানো হয়। এর মধ্যে বৈধ কাগজপত্র না থাকায় ১৮টি প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়েছে। ২৯টি মামলা ও ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন