বিজ্ঞাপন

চলছে মেকওভার পেজেন্ট

May 30, 2022 | 10:53 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: ন্যাশনাল মেকওভার একাডেমির উদ্যোগে কেআইবি কনভেনশন হলে চলছে ন্যাশনাল মেকওভার পেজেন্ট – কর্মশালা। গত ২২ মে থেকে শুরু হওয়া মেকওভার, বিউটি ও হেয়ার স্টাইলের উপর সার্টিফিকেট কোর্সটি শেষ হবে আগামী ১ জুন। সারাদেশের প্রায় দুই শতাধিক মেকাপ শিল্পের সঙ্গে সম্পৃক্ত, উদ্যোক্তা ও নতুন শিক্ষানবিশ অংশ নেন।

বিজ্ঞাপন

একাডেমির সি,ই,ও আফসানা হেলালি জোনাকি বলেন, ‘মেকওভার শিল্পের একটা মানসম্পন্ন প্ল্যাটফর্ম তৈরির উদ্দেশ্যেই এমন আয়োজন। যেখানে রয়েছে আন্তজার্তিক মানের বিউটি ট্রিক্স এন্ড টিপস্, হাতে কলমে মেকওভারের নানান মাস্টার ক্লাস ও নান্দনিকতার পরিবেশনা। বাংলাদেশে এই সেক্টরে হাজার হাজার নারীদের অংশগ্রহণ থাকলেও প্রাতিষ্ঠানিক শিক্ষার তেমন উল্লেখযোগ্য প্রতিষ্ঠান নেই। যার কারণে বাংলাদেশের জনপ্রিয় স্বনামখ্যাত বিউটি এক্সপার্টদের নিয়ে এই ধরনের কোর্সের আয়োজন এই প্রথম।’

এই কোর্সে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নারী উদ্যোক্তা ও বিউটি এক্সপার্ট সাহেদা আহসান, বিউটি এক্সপার্ট আফরোজা পারভিন, মনির হোসেন, আন্তর্জাতিক অঙ্গনে সুনামের অধিকারী বিউটি এক্সপার্ট সালমা সরোয়ার কবিতা, মেকাপ ও হেয়ার স্টাইলিস্ট মাসুদ খান। মোটিভেশনাল ক্লাসে অংশ নেন জনপ্রিয় উপস্থাপক আব্দুর নুর তুষার, ফ্যাশন, ব্রাইডাল এন্ড গ্লামার ফটোগ্রাফার অপূর্ব আব্দুল লতিফ, মডেল ও চলচিত্র অভিনেত্রী জাহারা মিতু, নিঝুম রুবীনা ও প্রিয়মনিসহ অনেকেই।

বিজ্ঞাপন

ইভেন্ট ডিরেক্টর কৃষাণ ভূঁইয়া জানান, দিন দিন এই সেক্টরে মেকাপ আর্টিস্টের চাহিদা বাড়ছে এবং সঙ্গে সঙ্গে বাড়ছে আগ্রহী নারী উদ্যোক্তা।

এই কর্মশালাটি আগামী ১ জুন প্রশিক্ষণার্থীদের হাতে কলমে ও ব্যবহারিক পরীক্ষার মাধ্যমে ১০জন মেধাবী মেকাপ শিল্পীদের নির্বাচন করা হবে এবং আগামী মাসের প্রথম সপ্তাহে দেশবরেন্য শিল্পী, মিডিয়া ও সাংস্কৃতিক ব্যাক্তিত্বদের উপস্থিতিতে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন