বিজ্ঞাপন

আমেরিকায় চতুর্থ সপ্তাহে ‘রিকশা গার্ল’

May 31, 2022 | 6:29 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

আমেরিকার নিউ ইয়র্কের ম্যানহাটনে প্রিমিয়ারের পর দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যে চার সপ্তাহ ধরে প্রদর্শনী হচ্ছে অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’। চলতি সপ্তাহে আমেরিকার অ্যারিজোনা ও ক্যালিফোর্নিয়ার দর্শকরা চলচ্চিত্রটি উপভোগ করেছেন। ইতোমধ্যে রিকশা গার্লের প্রদর্শনী হয়েছে আমেরিকার ১৮ অঙ্গরাজ্যের ৫২ শহরে।

বিজ্ঞাপন

গত ৫ মে ঐতিহ্যবাহী সিনেমা হল ‘ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’য় জমকালো আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হয় ‘রিকশা গার্ল’-এর প্রিমিয়ার। পরিচালক ও কলা-কুশলীদের সঙ্গে নিয়ে নিউ ইয়র্কে চলচ্চিত্রটি উপভোগ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান লেখক মিতালি পারকিনসের কিশোর সাহিত্য অবলম্বনে নির্মিত হয়েছে ‘রিকশা গার্ল’। ‘নাইমা’ নামের এক কিশোরী’কে ঘিরে আবর্তিত হয়েছে এ সিনেমার গল্প। শিল্পী ‘নভেরা রহমান’ সিনেমাতে ‘নাইমা’ চরিত্রে অভিনয় করেছেন। এতে আরও রয়েছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, এ্যালেন শুভ্র ও অন্যরা।

‘রিকশা গার্ল’র চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ। বাংলাদেশে মুক্তির অপেক্ষায় থাকা ‘রিকশা গার্ল’ অমিতাভ রেজার দ্বিতীয় চলচ্চিত্র। এর আগে তার নির্মিত ‘আয়নাবাজি’ চলচ্চিত্রটি দেশে বেশ দর্শকপ্রিয়তা পায়।

বিজ্ঞাপন

ছবিটি ইতোমধ্যে আমেরিকার ‘প্রেসকট ফিল্ম ফেস্টিভ্যাল’, জার্মানির ‘শ্লিঙ্গেল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’সহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে ও সিনেমাবোদ্ধাদের প্রশংসা কুড়িয়েছে।

বাংলাদেশ ও আমেরিকার যৌথ প্রযোজনায় নির্মিত ‘রিকশা গার্ল’-এর প্রযোজকরা হলেন জিয়াউদ্দিন আদিল, ফরিদুর রেজা সাগর ও এরিক জে অ্যাডামস।

মে মাসে আমেরিকার যেসব অঙ্গরাজ্যে রিকশা গার্ল প্রদর্শিত হয়েছে সেগুলো হলো- নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভানিয়া, টেক্সাস, ম্যাসাচুসেটস, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, ফ্লোরিডা, ওহাইও, ওকলাহোমা, লুইজিয়ানা, অ্যারিজোনা, অরেগন, নর্থ ক্যারোলাইনা, ইলিনয়, মিশিগান, ওয়াশিংটন ও ক্যালিফোর্নিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন