বিজ্ঞাপন

হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

June 3, 2022 | 12:06 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৩ জুন) সকাল ১০টায় প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি আশকোনা হজ অফিস প্রান্তে যুক্ত হয়ে হজ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।

বিজ্ঞাপন

হজ ক্যাম্পের অনুষ্ঠানে ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই (৯ জিলহজ) সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। করোনা মহামারির কারণে গত ২ বছর বাংলাদেশে থেকে কেউ হজে অংশ নিতে পারেননি। এবার হজে সারা বিশ্বের ১০ লাখ মুসল্লি অংশগ্রহণের সুযোগ পাবেন। হজযাত্রীর এই সংখ্যা কোটা অনুযায়ী বিভিন্ন দেশের মধ্যে ভাগ করে দেওয়া হয়েছে।

এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন।

বিজ্ঞাপন

গত ৩১ মে থেকে হজ ফ্লাইট শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বাংলাদেশ অংশে সৌদি আরবের কিছু প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় আগামী ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। সৌদি আরব যাওয়ার ফ্লাইট শেষ হবে ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট আগামী ১৪ জুলাই শুরু হয়ে শেষ হবে ১৪ আগস্ট।

সারাবাংলা/এনআর/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্র সচিবত্রুটিযুক্ত এয়ারক্রাফট শনাক্ত করে ব্যবস্থা নেওয়ার পরামর্শমিয়ানমারে সংঘাত: বিস্ফোরণের বিকট শব্দে টেকনাফবাসীর নির্ঘুম রাতফের সম্মেলনের তারিখ ঘোষণা, স্বপনের সামনে ২ নেতার পালটাপালটিএডিস লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানাপদ্মা সেতু প্রকল্পের সমাপনী ঘোষণায় মাওয়া যাচ্ছেন প্রধানমন্ত্রীনৌবাহিনীর নবীনদের কুচাকাওয়াজে ভারতীয় নৌপ্রধানশনিবার বিক্ষোভ, রোববার থেকে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণাপথচারীকে ধাক্কা, পালানোর সময় বাইক উল্টে চালক নিহতসাংবাদিক কনক ও আইনজীবী মহসীনকে আপিল বিভাগে তলব সব খবর...
বিজ্ঞাপন