বিজ্ঞাপন

‘আবির্ভাব হয়েছে একদল খাদ্য বিধাতার, সরকার তাদের তোয়াজ করে’

June 3, 2022 | 10:33 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো : বর্তমান সরকারকে ‘বিনা ভোটের সরকার’ আখ্যায়িত করে দুঃশাসন-লুটপাট মোকাবিলায় জনগণকে ঘুরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা।

বিজ্ঞাপন

শুক্রবার (৩ জুন) বিকেলে কেন্দ্রঘোষিত দাবি দিবসের অংশ হিসেবে চট্টগ্রাম জেলা সিপিবি নগরীর সিনেমা প্যালেস মোড়ে সমাবেশ করে।

সমাবেশে সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী বলেন, ‘বর্তমান সরকার মানুষের ভাত ও ভোটের অধিকার কেড়ে নিয়েছে। বিনা ভোটের সরকার দেশের মানুষকে আজ ভাতে মারছে। এই দুঃশাসন থেকে মুক্তির জন্য জনগণের যে বাঁচার সংগ্রাম, তা রুদ্ধ করতে সরকার দমন–পীড়ন ও ভয়ের রাজত্ব তৈরি করে রেখেছে। রাষ্ট্রযন্ত্র ও আমলাতন্ত্রকে ব্যবহার করে দেশে দুঃশাসন চালিয়ে যাচ্ছে। এ অবস্থা চিরস্থায়ী করতে সরকার জনগণের ভোটাধিকার হরণ করেছে এবং নির্বাচনব্যবস্থাকে একটি প্রহসনে পরিণত করে প্রায় সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। এ অবস্থার অবসানের জন্য জনগণকে ঘুরে দাঁড়াতে হবে। রুটি-রুজি, ভাত-কাপড়, ভোট-গণতন্ত্রের দাবিতে সংগ্রাম জোরদার করতে হবে।’

সভাপতির বক্তব্যে জেলা সিপিবির সভাপতি অশোক সাহা বলেন, ‘বাজারে জিনিসপত্রের দাম অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে। দেশের ৯৯ ভাগ মানুষ দুর্বিসহ জীবনযাপন করছে। আড়াই কোটি বেকার আর তিন কোটি মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করছে। এ অবস্থায় সরকার মানুষের যন্ত্রণা লাঘবে কোনো ভূমিকা না নিয়ে তেল-গ্যাস, বিদ্যুতের দাম দ্বিগুণ করার চক্রান্ত করছে। দেশে আবির্ভাব হয়েছে একদল খাদ্য বিধাতার। তারা তাদের ইচ্ছেমতো পণ্যের দাম বাড়ায়। সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে তোয়াজ করে চলে।’

বিজ্ঞাপন

এ অবস্থা থেকে উত্তরণের জন্য ভাত ও ভোটের সংগ্রাম জোরদার করে বামপন্থী শক্তিকে ক্ষমতায় আনার আহ্বান জানান অশোক সাহা।

জেলা সিপিবির সহকারী সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়ার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, জেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর, সম্পাদকমণ্ডলীর সদস্য উত্তম চৌধুরী এবং মো. মছি উদ-দৌলা।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন