বিজ্ঞাপন

কেরানীগঞ্জের ভূমিদস্যু গফুর সিকদারের বিচার দাবি

June 4, 2022 | 2:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কেরানীগঞ্জ এলাকার বহিরাগত ও একাধিক হত্যা এবং চাঁদাবাজি মামলার আসামি ভূমিদস্যু অ্যাডভোকেট এম এ গফুর সিকদার ও তার সহযোগীদের গ্রেফতার করে বিচারের দাবি জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক।

বিজ্ঞাপন

শনিবার (৪ জুন) সকালে জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সাবেক সেনা সদস্য ও বীর মুক্তিযুদ্ধা মোজাম্মেল হক। এ সময় মোজাম্মেল হকের বোন হীরমন বেগম, ভাতিজা হামিদুর রহমান এবং চাচাত ভাই শাহাবুদ্দীন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোজাম্মেল হক বলেন, ‘১৯৭১ সালে জীবনবাজী রেখে দেশের স্বাধীনতার যুদ্ধে অংশগ্রহণ করি। আমি আজ বৃদ্ধ বয়সে স্বাধীন দেশে ভূমিদস্যু, চাঁদাবাজ ও হত্যা মামলার আসামীর কাছে অসহায় বোধ করছি। কেরানিগঞ্জ মডেল থানার এলাকার হজরতপুর ইউনিয়নের কোরাসনগরসহ আশেপাশের গ্রামের বাসিন্দারা এলাকার বাসিন্দা বহিরাগত (মানিকগঞ্জের সিঙ্গাইর অধিবাসী) একাধিক হত্যা ও চাঁদাবাজি মামলার আসামি ভূমিদস্যু অ্যাডভোকেট এম এ গফুর সিকদার ও কেরানীগঞ্জ এলাকার কিছু স্থানীয় চাঁদাবাজের অত্যাচারেরে আমার পরিবারসহ এলাকাবাসী অতঙ্কিত।’

সংবাদ সম্মেলনে বলা হয়, এম এ গফুর সিকদার ও তার সহযোগী কহিনুর সিকদার, শফিকুল সিকদার, ভুমিদস্যু মহিউদ্দিন, রানা, সম্রাট, হ্নদয়, বিজয়, বাবু, কালাম, মোহাম্মদ আলী, মামুন বয়াতী, আবুল বাবুর্চি, জাহাঙ্গীর, আলমগীর, রফিকুল, মনির, জুলহাস, নাসির উদ্দিন খালেকসহ ২৫/৩০ জন সন্ত্রাসী গত ১১ মে আমার জমি দখল করার উদ্দেশ্যে খুঁটি গাড়ে, আমাদের গালাগালি করে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। পরদিন ১২ মে আমার জমির সাইনেবোর্ড ভেঙে নিয়ে যায়। এরই ধারাবাহিকতায় গত ১৮ মে রাত অনুমানিক ৯টায় উল্লেখিত সন্ত্রাসীরা আমাদের জমিতে অবৈধভাবে অনুপ্রবেশ করে ৪৫ শতাংশ জমির তিল গাছ উপড়ে ফেলে। এ ছাড়াও জমিতে থাকা কলাগাছ উপড়ে ফেলে জমিতে হালচাষ করে ফেলে।

বিজ্ঞাপন

এতে আমাদের অভিযোগের পরিপেক্ষিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সহকারী কৃষি কর্মকর্তা ঘটনার সত্যতা পেয়ে আমাদের প্রত্যয়নপত্র দেন।

এই ঘটনায় কেরানীগঞ্জ মডেল থানায় মামলা করতে চাইলেও থানা মামলা নেয়নি। পরে বাধ্য হয় গত ২৪ মে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করি। যার নম্বর ৫৩৩/২০২২।

সংবাদ সম্মেলনে বলা হয়, চাঁদাবাজ ও ভুমিদস্যূ গফুর সিকদার ও তার স্থানীয় সহযোগীদের হাত থেকে আমাদের জীবন ও জমি রক্ষার জন্য আমরা প্রশাসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একজন মুক্তিযোদ্ধা হিসেবে দাবি জানাচ্ছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন