বিজ্ঞাপন

বাজেট হেল্প ডেস্ক ২০২২ উদ্বোধন করলেন স্পিকার

June 5, 2022 | 10:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদ সদস্যদের বাজেট সম্পর্কিত তথ্য প্রাপ্তির সুবিধার জন্য ‘বাজেট হেল্প ডেস্ক ২০২২’ চালু করা হয়েছে। তিনি জানান, বাজেট বিষয়ে তথ্য সম্বলিত, গঠনমূলক ও প্রাণবন্ত আলোচনায় এই হেল্প ডেস্ক অগ্রণী ভূমিকা রাখবে।

বিজ্ঞাপন

রোববার (৫ জুন) জাতীয় সংসদ ভবনের তৃতীয়তলায় উত্তর ব্লকে ইউরোপিয়ান ইউনিয়নের কারিগরি সহায়তায়, ডিটি গ্লোবাল ও সেন্টার ফর পলিসি ডায়লগের সহযোগিতায় এবং জাতীয় সংসদ সচিবালয়ের বাজেট এনালাইসিস ও মনিটরিং ইউনিট (বামু) এর বাস্তবায়নে ‘বাজেট হেল্প ডেস্ক ২০২২’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় তিনি বাজেট হেল্প ডেস্ক ২০২২ উদ্বোধন করেন।

জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী , ডেলিগেশন অফ দি ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশের হেড অফ কো-অপারেশন মিনিস্টার কাউন্সিলর মাউরিজিও চান বক্তব্য দেন।

বিজ্ঞাপন

এছাড়া সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম বক্তব্য রাখেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রীর সুযোগ্য দূরদর্শী নেতৃত্বেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। এই উন্নয়নের বিভিন্ন দিক ও আঙ্গিক নিয়ে সংসদ সদস্যদের বাজেট বক্তৃতায় তথ্যবহুল বক্তব্য প্রদানের ক্ষেত্রে বাজেট হেল্প ডেস্ক যথাযথ তথ্য সরবরাহ করতে সমর্থ হবে।’

অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম, হুইপ মাহবুব আরা বেগম গিনি, আহসানুল ইসলাম টিটু, মেরিনা জাহান, অপরাজিতা হক, নারগিস রহমান, খালেদা খানম, শিরীন আহমেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আগামী ৯ জুন, ২০২২-২৩ অর্থবছরের বাজেট জাতীয় সংসদে উত্থাপন করা হবে। উত্থাপিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় বক্তব্য রাখবেন সংসদ সদস্যরা।

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন