বিজ্ঞাপন

রাজপথ কি ইজারা নিয়েছেন— ফখরুলকে প্রশ্ন কাদেরের

June 9, 2022 | 12:18 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় বিএনপিকে রাজপথে মোকাবিলা করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে তিনি বলেন, শেখ হাসিনাকে হত্যার হুমকি দেবেন, অশ্রব্য ভাষায় গালি গালাজ করবেন— রাজপথ কি ইজারা নিয়েছেন? আমরা রাজপথে আছি। এই অপবাদের সমুচিত জবাব দেবো। শেখ হাসিনাকে হত্যা করার হুমকি দিচ্ছেন, আমরা কি ঘরে বসে আঙুল চুষব? আমরা রাজপথে আছি, রাজপথে থাকব।

বুধবার (৮ জুন) রাতে জাতীয় সংসদ অধিবেশনে পদ্মা সেতু নির্মাণে প্রধনমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাতে আনীত প্রস্তাবের সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

পদ্মা সেতুকে দেশের মর্যাদার প্রতীক অভিহিত করে ওবায়দুল কাদের বলেন, এই সেতু আমাদের অপমানের প্রতিশোধের প্রতীক। সবাইকে অপমান করেছে। গোটা জাতিকে অপমান করেছে। অসম্মান করেছে। এই সেতু আমি দেখি অপমানের প্রতিশোধ হিসেবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এই সেতুর নাম সারাদেশের মানুষ শেখ হাসিনার নামে রাখার দাবি করেছিল। আমি এখনো বলব— এই সেতুর নাম ‘শেখ হাসিনা পদ্মা সেতু’।

এসময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা অকৃতজ্ঞ জাতি হয়ে যাব যদি আপনাকে এই মর্যাদা থেকে দূরে সরিয়ে রাখি। আমি এখনো বলছি— সামারি পাঠিয়েছি মন্ত্রণালয় থেকে। আপনি নাকচ করে দিয়েছেন। সেদিন আমি খুব কষ্ট পেয়েছি। যাক, আমি কষ্ট পেয়েছি তারপরও আমি মনে করি এখন কী করব? কাগজে লিখো নাম কাগজ ছিঁড়ে যাবে, পাথরে লিখো নাম পাথর ক্ষয়ে যাবে, হৃদয়ে লিখো নাম সে নাম রয়ে যাবে। বঙ্গবন্ধু পলিটিক্যাল ইন্ডিপিন্ডেন্সের লিগ্যাসি। তারুণ্যের অর্জনে শেখ হাসিনার যে লিগ্যাসি, এর কোনো মৃত্যু নেই।

তিনি আরও বলেন, আমরা তাকে প্রশংসা করতে জানি না। আমরা তাকে গালিগালাজ করি অশ্রব্য ভাষায়। শেখ হাসিনার অপরাধ— কেন শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ করলেন? শেখ হাসিনার অপরাধ— কেন তিনি মেট্রোরেল নির্মাণ করলেন? কেন তিনি চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলি টানেল করছেন?

বিজ্ঞাপন

বিএনপি শেখ হাসিনার উন্নয়ন দেখে না, অর্জন দেখে না— এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা দিনের আলোয় আমাবস্যার অন্ধকার দেখে। তাদের চোখে ঠুলি। কিছুই তাদের চোখে পড়ে না। আজ বিদেশি পত্রিকা শেখ হাসিনার প্রশংসা করে। কিন্তু আমরা বাঙালিরা, বাংলাদেশের লোকের তাকে প্রশংসা করতে জানি না, প্রশংসা করি না। তার কাজের প্রশংসাও করি না।

বিএনপি মহাসচিবের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব বার বার অশ্রাব্য ভাষায় কথা বলছেন। সারাদেশের মানুষ খুশি। কিন্তু আপনাদের মন খারাপ, ভীষণ খারাপ। বুকে বড় ব্যথা, বড় বিষজ্বালা! বন্ধু গো, আর বলিতে পারি না/ বড় বিষজ্বালা, বড় বিষজ্বালা/ বড় ব্যথা এ বুকে/ দেখিয়া শুনিয়া খেপিয়া গিয়াছেন/ তাই বলেন যাহা আসে মুখে। এটা হলো মির্জা ফখরুলের অবস্থা। অন্তরজ্বালা থেকে অশ্রাব্য ভাষায় প্রধানমন্ত্রীকে গালি দিচ্ছেন। আজ স্লোগান দিচ্ছেন— পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। এই স্লোগানে বঙ্গবন্ধুকন্যাকে হত্যার হুমকি দিচ্ছেন। আর আমাকে বলছেন, আমি ভাষা সংযত করব! আপনাদের কোনো শালীনতা আছে? কী ভাষায় বিএনপি নেতারা টপ-টু-বটম বক্তৃতা করেন? এই সংসদেও তো দুয়েকজন বলে গেলেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন