বিজ্ঞাপন

সায়দাবাদ থেকে পদ্মা সেতু হয়ে ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ

June 9, 2022 | 2:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানী ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলায় যাতায়াতের জন্য ১৩টি রুটের বাস ভাড়া নির্ধারণ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। পদ্মা সেতুর জন্য নির্ধারিত টোলহার বিবেচনায় নিয়ে এই ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

গত পরশু মঙ্গলবার (৭ জুন) বিআরটিএর পরিচালক (প্রকৌশল) শীতাংশু শেখর বিশ্বাসের সই করা এক বিজ্ঞপ্তিতে পুনঃনির্ধারণ করা এই ভাড়ার কথা জানানো হয়েছে। এর মধ্যে সবচেয়ে কম ২১৮ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে ঢাকা থেকে শরীয়তপুরে, আর সবচেয়ে বেশি ভাড়া ঢাকা থেকে কুয়াকাটা রুটে— ৬৯৪ টাকা।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ঢাকা-জাজিরা-শরীয়তপুর রুটের বাস ভাড়া ২১৮ টাকা, ঢাকা-বুড়িগঙ্গা দ্বিতীয় সেতু-শরীয়তপুর রুটের বাস ভাড়া ২১৯ টাকা, ঢাকা-ভাঙ্গা-ফরিদপুর রুটের বাস ভাড়া ২৮৮ টাকা, ঢাকা-ভাঙ্গা-মাদারীপুর রুটের বাস ভাড়া ৩২৭ টাকা, ঢাকা-ভাঙ্গা-মাদারীপুর-বরিশাল রুটের ভাড়া ৪১২ টাকা, ঢাকা-বরিশাল-পটুয়াখালী রুটের ভাড়া ৫০১ টাকা এবং ঢাকা-রাজৈর-গোপালগঞ্জ রুটের বাস ভাড়া ৫০৪ টাকা।

এছাড়া ঢাকা-বরিশাল-পিরোজপুর রুটের বাস ভাড়া ৫৩৪ টাকা, ঢাকা-গোপালগঞ্জ-বাগেরহাট-পিরোজপুর রুটের ভাড়া ৬২৮ টাকা, ঢাকা-গোপালগঞ্জ-খুলনা-সাতক্ষীরা রুটের ভাড়া ৬৩৩ টাকা, ঢাকা-গোপালগঞ্জ-খুলনা রুটের ভাড়া ৬৪৯ টাকা, ঢাকা-মাদারীপুর-বরিশাল-ভোলা-চর ফ্যাশন রুটের ভাড়া ৬৫৩ টাকা এবং ঢাকা-মাদারীপুর-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা রুটের বাস ভাড়া ৬৯৪ টাকা।

বিজ্ঞাপন

বিআরটিএ বিজ্ঞপ্তি বলছে, গত ১৭ মে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ থেকে পদ্মা সেতু পারাপারের জন্য টোলহার নির্ধারণ করা হয়। নির্ধারিত টোল সংযোজন করে আরামদায়ক সেবার জন্য বাসের ক্ষেত্রে ৫১ আসনের জায়গায় চালক ছাড়া ৪০ আসনের বাসের সংশোধিত ভাড়া নির্ধারণ করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকার সায়দাবাদ থেকে চালু হওয়া বাসের জন্যই কেবল নতুন এই ভাড়া প্রযোজ্য হবে। এই ভাড়া অন্যান্য আন্তঃজেলা টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া বাসের জন্য প্রযোজ্য হবে না।

বিজ্ঞাপন

দীর্ঘ প্রতীক্ষিত পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন। ওই দিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু উদ্বোধন করবেন। তবে ওই দিনই যানচলাচলের জন্য সেতু উন্মুক্ত করা হবে না। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, পরদিন ২৬ জুন সকাল থেকেই এই সেতু দিয়ে যানবাহন চলাচল করতে পারবে।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন