বিজ্ঞাপন

টিপু হত্যাকাণ্ড: আসামি মুসা রিমান্ডে

June 10, 2022 | 4:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপু ও কলেজ শিক্ষার্থী সামিয়া আফরান জামাল প্রীতিকে হত্যা মামলায় গ্রেফতার আসামি সুমন সিকদার ওরফে মুসার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ জুন) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা এই রিমান্ডের আদেশ দেন। এদিন মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশের পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন সিকদার আসামি মুসাকে আদালতে হাজির করে ১৫ দিনের রিমান্ডের আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, মূল শুটার মাসুম মোহাম্মদ আকাশ ও আরেক সন্দেহভাজন আসামি নাসিরুদ্দিন মনিক আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এ আসামি হত্যাকাণ্ডে জড়িত ছিলেন বলে তাদের জবানবন্দি পর্যালোচনায় জানা যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুসা এ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেন। ঘটনায় জড়িত বাকি অজ্ঞাতনামা আসামি গ্রেফতার ও হত্যার ঘটনায় ব্যবহৃত অস্ত্র উদ্ধারের জন্য এবং মামলার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।

আরও পড়ুন – টিপু হত্যাকাণ্ড: ওমান থেকে আনা হলো আসামি মুসাকে

বিজ্ঞাপন

এসময় রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। আসামির পক্ষে অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন চৌধুরী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। দুই পক্ষের শুনানি শেষে আদালত মুসার ৬ দিনের রিমান্ডের আদেশ দেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দেওয়া তথ্য অনুযায়ী, মুসা সংযুক্ত আরব আমিরাতের দুবাই পালিয়ে যান। সেখান থেকে যান ওমানে। ইন্টারপোলের দেওয়া তথ্যমতে, গত ১৭ মে মুসাকে আটক করে ওমান পুলিশ। এরপর পররাষ্ট্র মন্ত্রণালয়, ডিবি ও এনসিবির তৎপরতায় মুসাকে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়।

গ ত ৮ জুন গভীর রাতে মুসাকে নিয়ে ওমান থেকে রওনা হন বাংলাদেশ পুলিশের তিন কর্মকর্তা। বৃহস্পতিবার (৯ জুন) মুসাকে বহনকারী উড়োজাহাজটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। একইদিন বিকেলে ৪টার দিকে তাকে রাজধানীর মিন্টুরোডে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

বিজ্ঞাপন

এর আগে, ২৪ মার্চ রাত ১০টার দিকে রাজধানী শাহজাহানপুরে হামলার শিকার হন জাহিদুল ইসলাম টিপু। এ সময় গুলিবিদ্ধ হন এক কলেজ শিক্ষার্থী ও টিপুর গাড়ির চালক। গুলিবিদ্ধ তিনজনকে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া ১১টার দিকে দুইজনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন