বিজ্ঞাপন

পারাবতে আগুনের পরদিনই রাজশাহীতে ট্রেনে শর্ট সার্কিট

June 12, 2022 | 5:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি আন্তঃনগর ট্রেনে শর্টসার্কিট থেকে ধোঁয়া উড়েছে। তবে আগুন লাগেনি বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

রোববার (১২ জুন) সকালে রাজশাহী রেলস্টেশন থেকে খুলনার উদ্দেশে ছেড়ে যাওয়ার সময় ‘গ’ নাম্বার বগিতে শর্টসার্কিট হয়। তবে এতে বড় কোনো কিছু হয়নি, কেবল কিছু তার পুড়ে গেছে। এছাড়া কোনো ক্ষতি হয়নি।

এর আগে, গতকাল সোমবার দুপুর ১টার দিকে মৌলভীবাজারে পারাবত এক্সপ্রেসের বগিতে আগুন লাগে। আগুনে ট্রেনটির তিনটি বগি পুড়ে যায়। ট্রেনটি ঢাকা থেকে সিলেটের দিকে যাচ্ছিল।

রাজশাহী রেলস্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম জানান, সাগরদাঁড়ি ট্রেনটি খুলনার উদ্দেশে ছাড়ার জন্য স্টেশনে অপেক্ষা করছিল। সকাল ৬টা ৪০ মিনিটে ট্রেনটি ছাড়ার কথা ছিল। বেশিরভাগ যাত্রীই ট্রেনে উঠে যান।

বিজ্ঞাপন

সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

 

কিন্তু ট্রেনটি ছেড়ে যাওয়ার নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে হঠাৎ ‘গ’ বগির বাথরুম থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। ধোঁয়া ছড়িয়ে পড়ে বগির মধ্যেও। আতঙ্কিত যাত্রীরা এ সময় ট্রেন থেকে নেমে পড়েন। এরপর রেলকর্মীরা নিজেরাই দ্রুত ধোঁয়া নিয়ন্ত্রণে আনেন। এক ঘণ্টা পর সাগরদাঁড়ি ট্রেনটি গন্তব্যে ছেড়ে যায়।

বিজ্ঞাপন

পশ্চিম রেলের জিএম অসীম কুমার তালুকদার জানান, বাথরুমের পাশের সুইচে এসির পানি পড়ে শর্টসার্কিট হয়। পরে সেখান থেকে ‘গ’ বগিতে ধোঁয়া ছড়িয়ে পড়ে। তবে খুব দ্রুত সময়ের মধ্যেই রেলকর্মীরা নিজেরাই সেটি নিয়ন্ত্রণে আনেন। নির্ধারিত সময়ের কিছুক্ষণ পর সাগরদাঁড়ি ট্রেন থেকে ওই বগিটি বিচ্ছিন্ন করা হয়। এরপর ট্রেনটি খুলনার উদ্দেশে ছেড়ে যায়।

তিনি আরও জানান, ‘গ’ বগির যাত্রী, যারা অন্য বগিতে যেতে চেয়েছেন, তারা ওই ট্রেনেই চলে গেছেন। আর যারা ওই ট্রেনে যেতে চাননি, তাদের টিকিট নিয়ে টাকা ফেরত দেওয়া হয়েছে।

সারাবাংলা/এমও

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন