বিজ্ঞাপন

বিএমসিসিআই জার্নালের মোড়ক উন্মোচন এফবিসিসিআই সভাপতি’র

June 12, 2022 | 11:01 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিএমসিসিআই) জার্নালের মোড়ক আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়েছে। এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন মালয়েশিয়া চেম্বারের কার্যালয়ে জার্নালের প্রথম সংস্করণ উন্মোচন করেন। তিনি দ্বি-পাক্ষিক বাণিজ্যের প্রসারে এ ধরনের একটি জার্নাল অত্যন্ত প্রয়োজনীয় বলে জানান এবং সময়োপযোগী এই জার্নাল প্রকাশে নেতৃত্ব দেওয়ার জন্য বিএমসিসিআই সভাপতি আলমাস কবীরকে ধন্যবাদ জানান।

বিজ্ঞাপন

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বাংলাদেশ ও মালয়েশিয়ায় বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ উন্নয়নে সম্ভাব্য সবধরনের সহায়তার আশ্বাস দেন। তিনি মালয়েশিয়ার বাজারের সঙ্গে মানিয়ে নিতে বাংলাদেশি পণ্য ও পরিষেবা রফতানিকে উন্নীত করার জন্য বাংলাদেশের সক্ষমতা বৃদ্ধির ওপর জোর দেন। তিনি বাণিজ্য ভারসাম্যহীনতা কমাতে দুই দেশের মধ্যে ক্রমাগত দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়নে তাদের প্রশংসনীয় ভূমিকার জন্য মালয়েশিয়া চেম্বারের নেতাদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিএমসিসিআই সভাপতি ও এফবিসিসিআই পরিচালক সৈয়দ আলমাস কবীর দ্বিপাক্ষিক চেম্বারের সাম্প্রতিক কর্মসূচি সবাইকে অভিহিত করেন। তিনি বাংলাদেশের স্বার্থ নিশ্চিত করে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির জন্য একটি উদ্যোগ গ্রহণের প্রস্তাব করেন।

মালয়েশিয়ার সান-সেট ইন্ডাস্ট্রিজ বাংলাদেশে স্থানান্তরের উদ্যোগ ভ্রাতৃপ্রতিম দেশগুলোর মধ্যে ঘনিষ্ঠ যোগাযোগ তৈরি করবে। মালয়েশিয়া চেম্বার পারস্পারিক বন্ধুত্বের আবহকে চলমান রাখার জন্য বাণিজ্য ও বিনিয়োগের সুযোগগুলি যেমন শোকেস বাংলাদেশ, শোকেস মালয়েশিয়া, ইত্যাদির উপর নিয়মিত ইভেন্ট আয়োজনের মাধ্যমে বেগবান করতে কাজ করে চলেছে বলে জানান আলমাস কবীর।

বিজ্ঞাপন

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিএমসিসিআই’র নির্বাহী পরিষদের সদস্য, প্রাক্তন সভাপতিরা ও মালয়েশিয়া চেম্বারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন