বিজ্ঞাপন

পদ্মা সেতু পাড়ি দিয়ে উচ্ছ্বসিত আ.লীগ নেতারা

June 12, 2022 | 11:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আসছে ২৫ জুন পদ্মা বহুমুখী সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগে রোববার (১২ জুন) সন্ধ্যায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রথমবারের মতো গাড়িতে করে পদ্মা সেতু পাড়ি দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন ক্ষমতাসীন দলের নেতারা।

বিজ্ঞাপন

তার আগে এদিন বিকেলে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে সাংবাদিকদের নিয়ে পদ্মা বহুমুখী সেতু পরিদর্শনে এসে মতবিনিময় করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের তত্ত্বাবধানে গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের পদ্মা সেতুর মাওয়া প্রান্তে পরিদর্শনের নিয়ে যাওয়া হয়।

প্রথমবার গাড়িতে করে পদ্মা সেতু পাড়ি দেওয়ার অনুভূতি ব্যক্ত করে ফেসবুকে স্ট্যাটাস দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য শাহাবুদ্দিন ফরাজি। স্ট্যাটাসে তিনি লিখেন, ‘১৬ কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু, দেশরত্ন, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার সাহসিকতার সেতু পদ্মা সেতু, দৃঢ়তার সেতু পদ্মা সেতু, সততার সেতু পদ্মা সেতু, জাতীয়, আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলার সেতু পদ্মা সেতু, অপমানের প্রতিশোধের সেতু পদ্মা সেতু।’

‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু
জয় হউক জননেত্রী শেখ হাসিনার!’

বিজ্ঞাপন

তার আগে ফেসবুক লাইভে পদ্মা সেতু পাড়ি দেওয়ার বিষয়টি জানান দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনিসহ পানি সম্পদ প্রতিমন্ত্রী একেএম এনামুল হক শামীম আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গাড়িতে থেকে এই ফেসবুক লাইভ করেন।

গত বছর শুক্রবার (৩১ ডিসেম্বর) স্বপ্নের পদ্মা সেতু পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিছুটা হেঁটে এবং কিছুটা গাড়িতে চড়ে স্বপ্নের পদ্মা সেতু পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন বোন শেখ রেহানা। সেদিন সকাল ৭টা ২৩ মিনিটে প্রধানমন্ত্রী গাড়িবহর নিয়ে পদ্মা সেতুতে পৌঁছান। ৭ থেকে ১৮ নম্বর পিলার পর্যন্ত প্রায় দুই কিলোমিটার পথ তিনি ছোট বোনসহ অন্যান্যদের নিয়ে হাঁটেন। এরপর গাড়িতে চড়ে তিনি সেতু পার হয়ে জাজিরা প্রান্তে সার্ভিস এরিয়া-২ এ নাস্তা করেন। পদ্মা সেতু প্রকল্প সংশ্লিষ্টরা নাস্তার আয়োজন করেন। এরপর সকাল দশটায় তিনি সেখান থেকে গণভবনের উদ্দেশে রওনা হন।

প্রসঙ্গত, ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল পদ্মা সেতুতে নিচ দিয়ে রেলপথ ও ওপর দিয়ে সড়কপথ থাকবে। মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড (এমবিইসি) এবং নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন