বিজ্ঞাপন

ছাত্রলীগের বিরোধ: চুয়েটে স্নাতকের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

June 14, 2022 | 3:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ছাত্রলীগের অভ্যন্তরীণ বিরোধে উত্তেজনার জেরে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্নাতক পর্যায়ের ক্লাস-পরীক্ষা ৭ জুলাই পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

স্নাতকের ছাত্রদের মঙ্গলবার (১৪ জুন) বেলা ৫টার মধ্যে এবং ছাত্রীদের বুধবার (১৫ জুন) সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ছাত্রলীগের দু’গ্রুপে বিরোধের জেরে মঙ্গলবার এক পক্ষ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের বহনকারী বাস চলাচল বন্ধ করে দেয়। উদ্ভূত পরিস্থিতিতে সকালে চুয়েট উপাচার্যের সভাপতিত্বে এক জরুরি সভায় স্নাতক পর্যায়ের ক্লাস-পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

চুয়েটের উপ-পরিচালক (প্রশাসন) ফজলুর রহমান সারাবাংলা জানান, ১৪ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত স্নাতক পর্যায়ের পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে সভায়। আবাসিক হলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

তবে ইদুল আজহা উপলক্ষে ৬ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধের আওতায় থাকবে। সে হিসেবে স্নাতকের একাডেমিক কার্যক্রম শুরু হবে ১৫ জুলাই থেকে। তবে স্নাতকোত্তর পর্যায়ের একাডেমিক কার্যক্রম চলমান থাকবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গত রোববার (১২ ‍জুন) চুয়েটে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিনজন আহত হয়। এরপর থেকে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন