বিজ্ঞাপন

জ্বলল সব বাতি, আলো ঝলমলে পদ্মা সেতু

June 14, 2022 | 8:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: পদ্মা সেতুর ওপর ও দুই প্রান্ত মিলিয়ে যে ৪১৫টি ল্যাম্পপোস্ট রয়েছে, তার সবগুলো জ্বলে উঠল একযোগে। তাতে উদ্বোধনের অপেক্ষায় থাকা পদ্মা সেতু পেল আলো ঝলমলে নতুন চেহারা। সব বাতির প্রজ্জ্বলনে রাতের আঁধারে পদ্মার বুকে এই সেতু যেন স্বপ্নের আলো হয়ে জ্বলে উঠল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ জুন) সন্ধ্যায় মাওয়া ও জাজিরা প্রান্তের সবগুলো ল্যাম্পপোস্টে একসঙ্গে বাতি প্রজ্বলন করা হয়। সরাসরি বিদুৎ সংযোগের মাধ্যমে পরীক্ষামূলকভাবে এই সড়কবাতিগুলো জ্বালানো হয়। পরীক্ষামূলক সেই প্রজ্জ্বলন সফলও হয়েছে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মুন্সীগঞ্জ ও শরীয়তপুর পল্লি বিদ্যুৎ সমিতির দেওয়া বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে এই প্রথম সেতুর দুই প্রান্তে সবগুলো ল্যাম্পপোস্টে বসানো সড়কবাতি জ্বালানো হয়েছে। কোনো ধরনের সমস্যা ছাড়াই বাতিগুলো জ্বলে উঠেছে।

দেওয়ান আব্দুল কাদের আরও বলেন, এর আগে কারিগরি অন্যান্য কাজ শেষে কয়েক দফা পরীক্ষামূলকভাবে পদ্মা সেতুতে যুক্ত সড়কবাতিগুলো জ্বালানো হয়েছিল। তবে সেবার জেনারেটরের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছিল। এবারই প্রথম সরাসরি পল্লি বিদ্যুৎ থেকে বিদ্যুৎ সংযোগ করা হলো সেতুর সব ল্যাম্পপোস্টে।

বিজ্ঞাপন

সন্ধ্যার আলো ঝলমলে হয়ে ওঠা পদ্মা সেতু দৃষ্টি আকর্ষণ করেছে দুই প্রান্তের মানুষেরই। সন্ধ্যা পেরিয়ে রাত বাড়তে থাকলে সেই আলোকোজ্জ্বল সেতু মুগ্ধতা ছড়িয়েছে মানুষের মাঝে। মাওয়া প্রান্তে অবস্থান করা স্থানীয়রা বলছেন, কেবল সেতুই নয়, প্রমত্তা পদ্মার বুকেও সেতুর সড়কবাতির আলোর প্রতিফলন ছড়িয়েছে মায়াবি আবহ।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন