বিজ্ঞাপন

টেস্ট দলের দরজাও খুলল এনামুলের জন্য

June 16, 2022 | 1:55 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

গত ঢাকা প্রিমিয়ার লিগকে স্বপ্নের দুয়ার ভাবতেই পারেন এনামুল হক বিজয়! টুর্নামেন্টটির সর্বশেষ আসরে দুর্দান্ত ব্যাটিং করেছেন ডানহাতি ব্যাটার। যার পুরস্কার হিসেবে আগেই বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন। এবার টেস্ট দল থেকেও ডাক এলো ২৯ বছর বয়সী ক্রিকেটারের।

বিজ্ঞাপন

অবশ্য ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে সরাসরি ডাক পেলেও টেস্ট দলে ডাক পেলেন ভাগ্যের সহায়তায়। কাল মাঠে গড়াবে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি। তার আগে বাংলাদেশ যে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে তাতে ব্যাটিংয়ের সময় পিঠে চোট পেয়েছেন মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলি রাব্বি।

পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন ইয়াসির। মূলত ইয়াসিরের জায়গাতেই টেস্ট দলে ডাকা হয়েছে এনামুলকে। তবে এখনো ঢাকায় থাকার কারণে সিরিজের প্রথম টেস্টে খেলা হচ্ছে না এনামুলের। দ্বিতীয় টেস্টের জন্য বিবেচিত হবেন তিনি।

বুধবার (১৫ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিবৃতিতে বলা হয়েছে, ১৭ জুন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশ্যে বিমানে চেপে বসবেন এনামুল।

বিজ্ঞাপন

দীর্ঘ আট বছর পর টেস্ট দলে ডাক পেলেন এনামুল। ২০১৩ সালে টেস্টে অভিষেকের পর থেকে বাংলাদেশের হয়ে চারটি টেস্ট খেলেছেন। যার সর্বশেষটি খেলেছিলেন ২০১৪ সালের সেপ্টম্বরে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন