বিজ্ঞাপন

নির্বাচন ব্যবস্থায় জনগণ আস্থা হারিয়েছে: খসরু

April 20, 2018 | 2:18 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।
ঢাকা: নির্বাচন ব্যবস্থার উপর দেশের জনগণ পুরোপুরি আস্থা ও বিশ্বাস হারিয়েছে। বর্তমান নির্বাচন কমিশনের কার্যক্রম, কথা-বার্তা এবং আচার-আচারণ সামান্য কিছুতেও মানুষ বিশ্বাস করে না।

বিজ্ঞাপন

শুক্রবার (২০ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে ওই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রামী দল কেন্দ্রীয় কমিটি।

এ সময় আমীর খসরু আরও বলেন, দেশে নির্বাচনের জন্য যে পরিস্থিতির দরকার, নাগরিক ও রাজনৈতিক দলের জন্য বর্তমান সরকার সেটি সংকীর্ণ করে ফেলছে। সেই জায়গাটি দিনে দিনে কমিয়ে আনা হচ্ছে, যাতে এদেশে নির্বাচন বলে কিছু না থাকে। সেই সঙ্গে প্রধান রাজনৈতিক দলগুলোকে নির্বাচনের রেখে ক্ষমতা দখলের নীলনকশা করা হচ্ছে।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপিকে নিয়ে চিন্তা করার দরকার নেই যাদের হাতে বাংলাদেশের সার্বভৌমত্ব তাদেরকে বিবেচনায় নিয়ে কি করবেন সেটা ভাবেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, তারেক রহমানকে ফিরিয়ে আনার যে কথা বার্তা চলছে সেটা সম্ভব হবে না এ সরকার পক্ষে কারণ তিনি রাজনৈতিক ভাবে আশ্রয়ে আছেন বৈধভাবে।

যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বিএনপি ছাড়া নির্বাচন করা মানে বুকার স্বর্গে বসবাস করা। খালেদা জিয়াকে যতদিন জেলে আটকে রাখবে তাতে জনপ্রিয়তা কমছে বরং দিনের পর দিন বাড়ছে।

সভায় আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট ফারহানা জাহান নিপার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেনের উপস্থাপনায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জাহিরুল হক শাহাজাদা মিয়া, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহসাংগঠনিক সম্পাদক মো. মাশুকুর রহমান মাশুক প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআইএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন