বিজ্ঞাপন

বাংলাদেশের সুযোগ মিসের মহড়ায় লিড নিয়ে লাঞ্চে উইন্ডিজ

June 17, 2022 | 10:19 pm

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ১০৩ রানে প্রথম ইনিংসে অলআউট হয় বাংলাদেশ। এরপর ব্যাট করতে নেমে প্রথম দিনে ২ উইকেট হারিয়ে ৯৫ রান তোলে স্বাগতিকরা। দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৫৬ রানের লিড নিয়েছে উইন্ডিজ। প্রথম সেশনে বাংলাদেশের সাফল্য বলতে সাকিব আল হাসানের বলে এঙ্ক্রুমাহ বোনারের উইকেটটি।

বিজ্ঞাপন

ব্র্যাথওয়েট এবং বোনার দ্বিতীয় দিনের শুরু করেন যথাক্রমে ৪২ এবং ১২ রান নিয়ে। সকালের শুরুটা দুর্দান্ত হতে পারত বাংলাদেশের। ৫৩তম ওভারের শেষ বলটি অফ স্ট্যাম্পের বাইরে করেছিলেন ইবাদত হোসেন। বোনারের ব্যাট ছুঁয়ে সোহানের তালুবন্দিও হয়েছিল বলটি তবে বাংলাদেশের কেউই আবেদন করেননি তখন। আর তাতেই আম্পায়ারও নিশ্চুপ দাঁড়িয়ে থেকেছেন আর জীবন পেয়েছেন বোনারও। সে সময় ৬০ বলে ১৪ রানে ব্যাট করছিলেন এঙ্ক্রুমাহ বোনার।

পাঁচ ওভার পরে আরও একটি বড় সুযোগ আসে বাংলাদেশের সামনে। ৫৮তম ওভারের চতুর্থ বলটি বোনারকে করেন খালেদ আহমেদ। বোনারের ব্যাটে এজ হয়ে উইকেটরক্ষক নুরুল হাসান সোহান এবং প্রথম স্লিপ নাজমুল হোসেন শান্তর মাঝখান দিয়ে বল বেরিয়ে যায় কিন্তু কেউই লাফিয়ে বল ধরার চেষ্টা করেননি। এতেই দিনের দ্বিতীয় সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ। সে সময় ৭৭ বলে ২৩ রানে ব্যাট করছিলেন বোনার।

অবশেষে বোনার এবং ব্র্যাথওয়েটের জুটি ভাঙেন টাইগার দলপতি সাকিব আল হাসান। ৬৩তম ভোয়ারের শেষ বলে বোনারকে বোল্ড করে প্রথম সেশনে বাংলাদেশকে একমাত্র সাফল্য এনে দেন সাকিব। ৯৬ বলে ৩৩ রান করে ফেরেন বোনার। সে সময় উইন্ডিজের সংগ্রহ ছিল ১৩২ রান।

বিজ্ঞাপন

এরপর প্রথম সেশনের বাকি সময়টা কাটিয়ে দেন উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্যাথওয়েট এবং ব্ল্যাকউড। ব্র্যাথওয়েট ২৩৯ বলে ৭৫ আর ব্ল্যাকউড ৪৩ বলে ৯ রানে অপরাজিত আছেন। উইন্ডিজের সংগ্রহ দাঁড়িয়েছে ১৫৯ আর লিড নিয়েছে ৫৬ রানের।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন