বিজ্ঞাপন

দ্বিতীয় সেশনে বাংলাদেশের দাপট

June 18, 2022 | 1:08 am

স্পোর্টস ডেস্ক

অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ এবং খালেদ আহমেদের আঘাতে এই সেশনে তিনটি উইকেট তুলে নিয়েছে টিম বাংলাদেশ। চা-বিরতি পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেট হারিয়ে তুলেছে ২৩১ রান। প্রথম ইনিংসে উইন্ডিজ লিড নিয়েছে ১২৮ রানের।

বিজ্ঞাপন

মধ্যাহ্ন বিরতির পর উইন্ডিজ অধিনায়ক ব্যাট হাঁকিয়েছিলেন শতকের দিকে। তবে শতক থেকে মাত্র ৬ রান দূরে থাকতে তাকে ফেরান খালেদ আহমেদ। ৯০তম ওভারে খালেদের করা শেষ বলটি পড়তেই পারেননি দীর্ঘ সময় উইকেটে থাকা ক্রেইগ ব্র্যাথওয়েট। লেংথে ফেলা বল নিচু হয়ে সোজা গিয়ে আঘাত হানে ব্র্যাথওয়েটের পায়ে। আবেদনে ফেটে পড়ে গোটা বাংলাদেশ দল। আম্পায়ারও সাড়া দেন তাতে। উইন্ডিজ অধিনায়ক ২৬৮ বলে ৯৪ রান করে ফেরেন। তখন উইন্ডিজের স্কোরবোর্ডে রান ১৯৭। এই নিয়ে টেস্টে পঞ্চম বারের মতো ৯০ এর ঘরে আউট হলেন ব্র্যাথওয়েট।

প্রথম সেশনের ন্যয় দ্বিতীয় সেশনেও সুযোগ হাতছাড়া করেছে বাংলাদেশ। প্রথম সেশনে আবেদন আর ক্যাচ মিসের মহড়া। আর দ্বিতীয় সেশনে রিভিউ না নেওয়া। ৯৭তম ওভারে মেহেদি হাসান মিরাজের করা তৃতীয় বলটি সোজা গিয়ে আঘাত হানে ব্ল্যাকউডের সামনের পায়ে। বোলার এবং উইকেটরক্ষক জোরাল আবেদন করলেও গলাতে পারেননি আম্পায়ারের মন। তবে সাহস করে কেউ নেননি রিভিউ। পরবর্তীতে রিপ্লেতে দেখা মেলে বলটি গিয়ে আঘাত করত লেগ স্ট্যাম্পে। বাংলাদেশ রিভিউ নিলে ল্যাকউড ফিরতে পারতেন ৩৯ রানে।

১০১তম ওভারে এসে কাইল মায়ার্সকে ফিরিয়ে সেশনের দ্বিতীয় সাফল্য পায় বাংলাদেশ। ২৪ বলে ৭ রান করা মায়ার্স মেহেদি মিরাজের প্রথম শিকার হয়ে ফিরেছেন এলবিডাব্লিউ হয়ে। এক ওভার পরে এসে জশুয়া ডা সিলভাকে নিজের দ্বিতীয় শিকার বানান মিরাজ। আউট হওয়ার আগে সিলভা মাত্র ১ রান করেন। এর আগে নিজের ১৬তম টেস্ট ফিফটি তুলে নিয়েছিলেন ব্ল্যাকউড।

বিজ্ঞাপন

তার ব্যাটে ভর করেই চা-বিরতি পর্যন্ত ১২৮ রানের লিড নেয় উইন্ডিজ। ১০৩ ওভারে ৬ উইকেটে ২৩১ রান তুলে দ্বিতীয় সেশন শেষ করে উইন্ডিজ। যেখানে তাদের লিড ১২৮।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন